আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

কানাইঘাটে টিউবওয়েল স্থাপন করতে গিয়ে গ্যাসের সন্ধান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৪ ১৭:৫৪:৩৫

মাহবুবুর রশিদ, কানাইঘাট প্রতিনিধি :: সিলেটের কানাইঘাটে একটি টিউবওয়েলের পাইপ স্থাপন করতে গ্যাসের সন্ধান মিলছে। সোমবার কানাইঘাট-দরবস্ত সড়কের বিষ্ণুপুর করচটি নতুন ব্রিজের রাস্তার পাশে টিউবওয়েল শ্রমিকরা টিউবওয়েলের পাইপ বসানোর সময় গ্যাসের সন্ধান মিলে। টিউবওয়েল শ্রমিকরা কাজ করার সময় হঠাৎ করে পানির সাথে তীব্র বেগে পাইপ লাইন দিয়ে গ্যাসের ধোঁয়া বের হতে দেখেন। এ সময় টিউবওয়েল স্থাপন কাজের শ্রমিক ও আশপাশের লোকজন আতংকিত হয়ে উঠেন। তাৎক্ষণিকভাবে তাঁরা টিউবওয়েলের পাইপ বসানোর কাজ বন্ধ করে দেন। গ্যাসের ধোঁয়া তীব্র বেগে উপর দিয়ে বের হতে থাকে।

কয়েকজন শ্রমিক জানান, বিষ্ণুপুর করচটি নতুন ব্রিজের সড়কের পাশে শ্রমিকদের পানি পান সহ আনুষাঙ্গিক কাজের জন্য সোমবার সকাল ৯টার দিকে টিউবওয়েলের পাইপ বসানোর কাজ শুরু হয়। পাইপ লাইন ১২০ফুট নিচে যাওয়ার পর পাইপ লাইনের পানির সাথে গ্যাসের ধোঁয়া তীব্র বেগে বের হতে থাকে। কোন অবস্থাতেই গ্যাস ধোঁয়া বন্ধ করতে না পেরে এক পর্যায়ে শ্রমিকরা বেশ কিছু বস্তায় মাটি ভরে টিউবওয়েলের পাইপলাইনের গর্তটি মাটি চাপা দিলেও গ্যাস বের হওয়া বন্ধ হয়নি। পরে সেখানে প্রচুর গোবর ফেলে গ্যাসের তীব্র বেগের গতি কিছুটা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। বর্তমানে জায়গাটি সংরক্ষিত করে রাখা হলেও ঘটনাস্থলে গিয়ে দেখা যায় সেখান থেকে বুদ বুদ শব্দ দিয়ে এখনও কিছুটা গ্যাস বেরুচ্ছে । 

গ্যাস বের হওয়ার খবর জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা ঘটনাস্থলে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা জসিম উদ্দিনকে পাঠান এবং জালালাবাদ গ্যাস সিলেটের কর্মকর্তাদের বিষয়টি অবগত করেছেন বলে তিনি জানিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/২৪ সেপ্টেম্বর ২০১৮/মার/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন