আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

শাবিতে স্বপ্নোত্থানের চ্যারিটি বইমেলা শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৫ ১৬:৫৬:৩২

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্নোত্থান'র আয়োজনে ‘স্বপ্নোত্থান বইমেলা-২০১৮’ শুরু হয়েছে। মঙ্গলবার বেলা বারোটায় এই চ্যারিটি বইমেলার উদ্বোধন করেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
 
সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক মেহেদী কবীরের সঞ্চালনায় উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক আনোয়ারুল ইসলাম, স্বপ্নোত্থানের উপদেষ্টা ও প্রথম ছাত্রী হল প্রভোষ্ট অধ্যাপক আমিনা পারভীন, প্রভাষক এএসএম আবু সায়েম, রিয়াদুল ইসলাম সোহেল, সভাপতি মাহদীন আল নাফি, সাধারণ সম্পাদক রিজওয়ান পলাশ, সাবেক সভাপতি শাকিব হোসাইন, মাইনুল রায়হান, আল ফয়সাল অনিক প্রমুখ।

প্রধান অতিথি শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, পড়াশোনার পাশাপাশি সমাজের সুবিধাবঞ্চিতদের জন্য এ ধরনের আয়োজন সর্বদাই প্রশংসাযোগ্য। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও বিষয়টিকে খুবই গুরুত্বের সাথে দেখছে। এরই মাঝে বিশ্ববিদ্যালয়টিতে ভর্তিতে চা-শ্রমিকদের জন্য কোটা তারই উদাহরণ। তিনি এ চ্যারিটি বইমেলা আয়োজনের জন্য স্বপ্নোত্থানকে ধন্যবাদ জ্ঞাপন করেন। শাবি মানবিক বিশ্ববিদ্যালয়ের দিক থেকে নিজেকে উচ্চতর স্থানে নিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অধ্যাপক আমিনা পারভীন বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে মানুষের পাশে দাঁড়ানো উচিত। স্বপ্নোত্থানের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

স্বপ্নোত্থানের এ বইমেলা চলবে ৬ অক্টোবর পর্যন্ত। শনিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এবং শুক্রবার বিকেল ৩ টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলার অর্জুনতলায় এ বইমেলা চলবে। এ বইমেলায় রোদেলা, সময় প্রকাশন, তা¤্রলিপি, অনন্যা, আগামী প্রকাশনী, জয়তি, ঐতিহ্য, সন্দেশ, অন্বেষা, বিদ্যাপ্রকাশ, ইত্যাদি গ্রন্থপ্রকাশ, পার্ল পাবলিকেশন, পাললিক সৌরভসহ ১৭ টি প্রকাশনী অংশ নিচ্ছে।

উল্লেখ্য, নানা ধরনের স্বেচ্ছাসেবী কাজের মধ্য দিয়ে অসহায় এবং সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে ২০০৭ সাল থেকে কাজ করে যাচ্ছে স্বপ্নোত্থান।

সিলেটভিউ২৪ডটকম/২৫ সেপ্টেম্বর ২০১৮/মেক/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন