আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

মহিউদ্দিন শিরু’র ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২৬ ০০:২৮:৫২

সিলেট :: বিশিষ্ট কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষাবিদ ও রাজনৈতিক ব্যক্তিত্ব মহিউদ্দিন শিরু’র ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার মহিউদ্দিন শিরু স্মৃতি পরিষদ ও পরিবারের যৌথ উদ্যোগে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালিত হয়। কর্মসূচীর মধ্যে ছিলো সকাল ১০টায় হযরত শাহজালাল (র.) মাজার প্রাঙ্গণে খতমে কোরআন, বাদ জোহর মিলাদ মাহফিল ও দোয়া এবং পরে কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবদন।

মিলাদ ও দোয়া মাহফিল শেষে কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদনে উপস্থিত ছিলেন মহিউদ্দিন শিরু স্মৃতি পরিষদের সভাপতি ও দৈনিক উত্তর পূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, সাধারণ সম্পাদক সৈয়ীদ আহমদ বহলুল, মরহুমের ভ্রাতা এডভোকেট নূর উদ্দিন আহমদ, মরহুমের সন্তান ওয়াজি আহমদ ওমু, বিশিষ্ট সমাজ সেবক, সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, বিশিষ্ট সাংবাদিক চৌধুরী মো. জিলন, বিশিষ্ট সাহিত্যিক ও কলামিষ্ট সৈয়দ মো. তাহের, রুহুল কুদ্দুছ মাসুম, সৈয়দ মোস্তাক আহমদ, হাফিজ আব্দুছ ছালাম, হাফিজ সিরাজুল ইসলাম, হাফিজ সালাহ উদ্দিন, মাওলানা সাইফুদ্দিন, মাওলানা জাকির হোসাইন, হাবিবুল্লাহ, কারী মো. আবুল লেইছ, হাফিজ নুরুল ইসলাম প্রমুখ।

মাওলানা আবু ইউছুফ চৌধুরীর পরিচালনায় মিলাদ মাহফিল শেষে উপস্থিত সকলের প্রতি মহিউদ্দিন শীরু স্মৃতি পরিষদের পক্ষ থেকে পরিষদের সাধারণ সম্পাদক সৈয়ীদ আহমদ বহলুল কৃতজ্ঞতা জানিয়ে মহান আল্লাহ্ পাকের দরবারে মরহুমের মাগফেরাত কামনান্তে ও তাঁর ছেলে মেয়ে স্ত্রীর জন্য দোয়া চান।

পাশাপাশি সমাজের আরেক গুণী ব্যক্তিত্ব সিলেট-২ সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা শাহ আজিজুর রহমানের মাগফেরাত কামনা করেন। মরহুমের কবর জিয়ারত শেষে মহান আল্লাহ রাব্বুল দরবারে মরহুমের মাগফিরাত কামনা করে দোয়া করেন মাওলানা আবু ইউছুফ চৌধুরী।

বাদ মাগরিব মরহুমের ধোপাদীঘির পূর্বপারস্থ বাসবভনে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস পুরকায়স্থ, বালাগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, সিলেট স্টেশন ক্লাবের সভাপতি এডভোকেট এমাদুল্লাহ শহিদুল ইসলাম, এডভোকেট নুরু উদ্দিন আহমদ, বিশিষ্ট সাংবাদিক বশির উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা আজিজুল কামাল, সাংবাদিক ওয়েছ খসরু, সাবেক চেয়ারম্যান মাহমদ আলী শিকদার, সাংবাদিক শফিকুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট রাজনীতিবিদ আখতারুজ্জামান চৌধুরী জগলু, ক্রীড়া সংগঠক মারিয়ান চৌধুরী, হেলন আহমদ, সালমা বাছিত প্রমুখ সহ মরহুমের আত্মীয়-স্বজন, শুভাকাংখী, সহকর্মীবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/২৬ সেপ্টেম্বর ২০১৮/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন