Sylhet View 24 PRINT

শাবির সিইই বিভাগের ‘এক্সিড ২০১৮’ শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১১ ১৫:০৩:৫০

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিইই) আয়োজনে দিনব্যাপী সিইই ফেস্টিভ্যাল ‘এক্সিড ২০১৮’ শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল নয়টায় কেন্দ্রীয় মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। তিনি বলেন, “২০৩০ সালের মধ্যে বিশ্বের অনেক দেশ সাস্টেইনেবল ডেভেলপমেন্টের জন্য ১৭ থেকে ৬৯টি গোল নিয়ে এগোচ্ছে। আমাদের দেশের মাটির যে ধরন, সেখানে অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে সাস্টেইনেবল ডেভেলপমেন্ট একটি বড় চ্যালেঞ্জ। এই ডেভেলপমেন্ট সিভিল ইঞ্জিনিয়ারিং এর সাথে জড়িত। এই ধরনের উৎসব হলে জ্ঞান ও অভিজ্ঞতার আদান-প্রদানের মাধ্যমে সাস্টেইনেভল ডেভেলপমেন্ট সম্ভব।”

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ভূমিকম্প বিশেষজ্ঞ ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মেহেদি আহমেদ আনসারী এবং শাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন সিইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আজিজুল হক।

এছাড়া বিকেলে প্রতিযোগীদের জন্য রয়েছে টেকনিক্যাল সেমিনার, সমাপনী অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। এই উৎসবে সহযোগী হিসেবে রয়েছে সেভেন রিংস সিমেন্ট।

উল্লেখ্য, উৎসবে সাতটি ভিন্নধর্মী ইভেন্টে দেশের ২৫ টি বিশ্ববিদ্যালয়ের অন্তত ৪৫০ জন প্রতিযোগী অংশ নিয়েছে। ইভেন্টগুলো হচ্ছে ট্রাস চ্যালেঞ্জ, মেকানিক্স অলিম্পিয়াড, অটোক্যাড ড্রয়িং, পোস্টার প্রেজেন্টেশন, সাধারণ জ্ঞান কুইজ, ব্র্যান্ডিং কম্পিটিশন ও এক্সিড ম্যানিফেস্টেশন।

সিলেটভিউ/১১অক্টোবর২০১৮/জেএম/এমইউএ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.