Sylhet View 24 PRINT

তারেক জিয়ার ফাঁসি না হওয়ায় আওয়ামী আইনজীবী পরিবার সংক্ষুব্ধ: মিসবাহ সিরাজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১১ ১৯:১১:২৬

সিলেট:: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বারের পাবলিক প্রসিকিউটর এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাসের বর্বরতম ঘটনা হচ্ছে ২১ আগস্টের নির্মম গ্রেনেড হামলা। জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই তৎকালীন বিএনপি-জামাত জোট সরকারের প্রত্যক্ষ মদদে এই মামলা চালানো হয়েছিল- আদালতের রায়ে এটি আজ প্রতিষ্ঠিত সত্য। জননেত্রী শেখ হাসিনার সরকারের আমলে বিজ্ঞ আইনজীবীদের দক্ষ বিচারিক কার্যক্রমের ফলে এই হামলার মূল রহস্য উদ্ঘাটন ও বিচার নিশ্চিত করা সম্ভব হয়েছে।

২১ আগস্টের বর্বর গ্রেনেড হামলায় জড়িতদের শস্তি হওয়ায় আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীসহ সারা দেশের মানুষ আজ খুশী। কিন্তু, বর্বর এই হামলার মূল মাস্টার মাইন্ড অর্থাৎ মূল পরিকল্পনাকারী তারেক জিয়া ও তার সহযোগী হারিছ চৌধুরী, লুৎফুজ্জামান বাবরসহ অন্যদের চূড়ান্ত দন্ড অর্থাৎ ফাঁসির আদেশ না হওয়ায় সারা দেশের আওয়ামী পরিবার সংক্ষুব্ধ। প্রয়োজনে আপীলের মাধ্যমে এই গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী তারেক জিয়া ও তার সহযোগীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে।

তিনি বৃহস্পতিবার দুপুরে পিপি অফিসে ২১ আগস্টের গ্রেনেড হামলার পরবর্তী প্রেক্ষাপট আলোচনার লক্ষ্যে সিলেট জেলা বারে কর্মরত সকল সরকারী আইনজীবীদের এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

সিলেটের সরকারী কৌশলী (জিপি) এডভোকেট খাদিমুল মিল্লাত মোহাম্মদ জালালের সভাপতিত্বে ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সহ সভাপতি এডভোকেট আব্দুর হাই’র পরিচালনায় সভায় বক্তব্য রাখেন এডভোকেট শাহ মোশাহিদ আলী, অধ্যক্ষ এএইচএম রুহুল হুদা, শামসুল ইসলাম, সৈয়দ শামীম আহমদ, মাহফুজুর রহমান, জসিম উদ্দিন, খোকন কুমার দত্ত, নূরে আলম সিরাজী, আনোয়ার হোসেন, মোস্তফা শাহীন চৌধুরী, জুয়েল আহমদ, বিপ্লব কান্তি দে মাধব, জ্যোতির্ময় পুরকায়স্থ কাঞ্চন, আলতাফ হোসেন, সুজিত কুমার বৈদ্য, অরুন চন্দ্র, গোলাম রাজ্জাক চৌধুরী জুবের, আব্দুল মজিদ খান মানিক, মোস্তফা দিলওয়ার আল আজহার, এমদাদুল হক, আলাউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নিরঞ্জন সরকার, মাসুম আহমদ, আবু ছালিম প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১১ অক্টোবর ২০১৮/ প্রেবি/ এএইচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.