আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের ৬ সদস্য আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১১ ২৩:১৮:১৩

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জ শহরের কোরেশনগর এলাকা থেকে আন্তঃজেলা মোটরসাইকেল চোরের গডফাদারসহ ৬ জনকে আটক করেছে ডিবি পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৫টি চোরাই মোটরসাইকেল ও বেশকিছু মাস্টার চাবী উদ্ধার করা হয়।

আটককৃতরা হল- শহরের ইনাতাবাদ জঙ্গল বহুলা গ্রামের মো. খেলু মিয়ার পুত্র আন্তঃজেলা মোটরসাইকেল চোরের গডফাদার মো. আক্তার হোসেন (২২), একই এলাকার আব্দুল কুদ্দুছের পুত্র উদয় মিয়া (২২), বানিয়াচং থানার আনোয়ারপুর গ্রামের কাশেম আলীর পুত্র জাকির মিয়া (২৩), সদর উপজেলার মিটুরচক গ্রামের আব্দুর নূরের পুত্র আব্দুল মালিক সোহেল (২৪), উমেদনগর মধ্যহাটি গ্রামের আফতাব উদ্দিনের পুত্র ফয়সল আহমেদ (২৮) ও চুনারুঘাট উপজেলার হুরারকুল গ্রামের আব্দুল মমিনের পুত্র মনিরুজ্জামান রাজিব (৩০)।

বৃহস্পতিবার দুপুরে প্রেস বিফিংয়ের মাধ্যমে হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদল উল্ল্যা এ তথ্য জানান।

এর আগে বুধবার দিবাগত গভীল রতে ডিবি পুলিশের এসআই আব্দুল করিম, আবুল কালাম আজাদ ও ইকবাল বাহারের নেতৃত্বে একদল গোয়েন্দা পুলিশ সাড়াশি অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। এ সময় তাদের কাছ থেকে রেজিষ্ট্রেশন বিহীন একটি গ্লামার মোটরসাইকেল, একটি হুন্ডা কোম্পানির মোটরসাইকেল, একটি ডিসকভার, একটি ফ্ল্যাজার মোটরসাইকেল ও একটি পালসার মোটরসাইকেল উদ্ধার করা হয়। তাছাড়া তাদের কাছ থেকে বেশকিছু মাস্টার চাবী উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, তারা আন্তঃজেলা গাড়ির চোরের সক্রিয় সদস্য। সারা দেশে তাদের একটি নেটওয়ার্ক রয়েছে। গত এক মাসে হবিগঞ্জের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট থেকে অর্ধশতাধিক মোটরসাইকেল চুরি হয়ে যায। এসব চোরের সাথে জড়িত রয়েছে রাজনৈতিক দলের কতিপয় সুযোগ সন্ধানী নেতারা। তারা এসব মোটরসাইকেল চুরি করে সর্বনিম্ন মুল্যে বিক্রি করে দেয়। আর এসব চোরাই মোটরসাইকেলে বিভিন্ন ধরণের গুরুত্বপূর্ণ স্টিকার লাগিয়ে ব্যবহার করছে তারা। ফলে এসব মোটরসাইকেল শহরে চললেও অনেক সময় আইনশৃঙ্খলা বাহিনীর ধরাছোয়ার বাহিরে থেকে যায়। এনকি এসব মোটরসাইকেল চোরের সদস্যদের মধ্যে মাদকসেবী ও ভদ্র ঘরের সন্তানরা জড়িত রয়েছে।

পুলিশ আরও জানায়, তাদের কাছে আরও চোরাই মোটরসাইকেল রয়েছে। এবং তাদের সাথে কোন গডফাদার জড়িত রয়েছে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করে তা উদঘাটন করা হবে।

এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে আটককৃতসহ আরও অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছে।


সিলেটভিউ২৪ডটকম/১১ অক্টোবর ২০১৮/কেএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন