Sylhet View 24 PRINT

শাবির ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় এমসি কলেজ ছাত্রলীগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৪ ০০:১৮:০১

আশরাফ আহমেদ, এমসি কলেজ :: সকাল থেকেই গুড়িগুড়ি বৃষ্টির ঘনঘটা, সময়টা বাড়ার সাথে সাথে আকাশটাও বিবর্ণরুপ ধারণ করতে লাগল। পূর্বের রবিটাকে উঁকি দেওয়ার এতটুকুও আজ দেওয়া হল না। টিপটিপ মেঘ থেকে একসময় শুরু হয়ে গেল তীব্র বৃষ্টির এক অবেলা চড়াচড়ি। এক কথায় যেটিকে মুষলধারার বৃষ্টি বলে বিচার করা হয়।

এদিকে শনিবার ছিল দেশের সুনামধন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের ভর্তি পরিক্ষা। যাতে অংশ নিতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৭৬ হাজার শিক্ষার্থীরা ছুটে আসেন। ভর্তি পরিক্ষা দিতে আসা এই বিপুল সংখ্যক শিক্ষার্থীদের সিলেটের বিভিন্ন প্রতিষ্ঠানে কেন্দ্রের মাধ্যমে বিভক্ত করে দেওয়া হয়।

সে হিসেবে শাবিপ্রবির ভর্তি পরিক্ষার একটি কেন্দ্র ছিল সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজে। একে তো মুষলধারে বৃষ্টি তার অপর আবার নতুন শহরের নতুন জায়গা। এমন বির্বতকর পরিস্থিতিতে শিক্ষার্থীরা যখন হতাশা নিয়ে ক্যাম্পাসের এদিক ওদিক ছুটছিল, তখনই তাদের পাশে আশির্বাদ স্বরুপ হাজির হতে দেখা যায় এমসি কলেজ ছাত্রলীগের নেতা কর্মীদের। ঐসময় শিক্ষার্থীদের সাহায্যে সেচ্ছাসেবক হিসেবে কাজ করতে দেখা যায় তাদের। দেখা যায় ছাত্রলীগ কর্মীরা বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীদের পরিক্ষার হল দেখিয়ে দিচ্ছেন, কেউ আবার শিক্ষার্থীদের নিজেই হলের ভেতর ঢুকিয়ে দিয়ে আসছেন। কাউকে আবার বিরূপ আবহাওয়ার কারণে মোটরসাইকেলে শিক্ষার্থীদের নির্দিষ্ট গন্তব্যে পৌছে দিতে দেখা যায়।

ভর্তি পরিক্ষা দিতে আসা হতাশাগ্রস্থ শিক্ষার্থীদের পাশে এমসি কলেজ ছাত্রলীগের মানবতাধর্মী কাজটি সর্বমহলে প্রশংসা কুড়িয়েছে। কলেজ ছাত্রলীগের এমন কাজের জন্যে অভিভাবক-শিক্ষার্থী সবাই তাদের প্রশংসায় পঞ্চমুখ।

কুমিল্লা থেকে আশা রাইমা নামের এক শিক্ষার্থী বলেন, সিলেটে নতুন এসেছি তার উপর আবার মুষলধারে বৃষ্টি পড়ছে, এমন পরিস্থিতিতে কি করব ভেবে পাচ্ছিলাম না। তখন আমার পাশে এসে দাড়ান ছাত্রলীগের এক ভাই, পরে উনিই আমাকে হল পর্যন্ত পৌছে দেন, ভাইয়ের এই উপকারের কথা মনে থাকবে।

তারেক নামের আরেক শিক্ষার্থী বলেন, নতুন জায়গায় এসে কিছুই খুজে পাচ্ছিলাম না, এসময় ছাত্রলীগের এক ভাই আমাকে হলরুম দেখিয়ে সাহায্য করেন।

জাহিদুল ইসলাম নামের এক অভিভাবক বলেন, ভর্তি পরিক্ষা দিতে আশা শিক্ষার্থীদের এই সংকটে এমসি কলেজ ছাত্রলীগের বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীদের সয়াহতা সত্যিই প্রশংসার দাবিদার।

সিলেটভিউ/১৪ অক্টোবর ২০১৮/এএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.