আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কাউন্সিলর আজাদ কাপ ব্যাডমিন্টনে মুগ্ধ প্রতিমন্ত্রী মান্নান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৪ ১৮:১০:৪০

নিজস্ব প্রতিবেদক :: কাউন্সিলর আজাদ বাংলাদেশ ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল দেখে মুগ্ধ হয়ে ব্যাডমিন্টনের উন্নয়নে সংশ্লিষ্টদের আরো বেশি আন্তরিক হওয়ার পরামর্শ দিয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

প্রতিমন্ত্রী বলেন, দেশের ব্যাডমিন্টনে সিলেট নেতৃত্ব দিচ্ছে- এটা অনেক বেশি গর্বের। সঠিক পরিকল্পনা ও পৃষ্ঠপোষকতার মাধ্যমে কৃতি খেলোয়াড়দের আরো বেশি দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে। এতে দেশের গন্ডি পেরিয়ে খেলোয়াড়রা বিদেশেও সাফল্য দেখাতে পারবে।

টুর্নামেন্টের প্রবর্তক সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদের প্রশংসা করে প্রতিমন্ত্রী বলেন, আজাদের মতো অন্যান্য জনপ্রতিনিধি ও ক্রীড়া সংগঠকরা এগিয়ে আসলে দেশের খেলাধুলার গুনগত মান দিন দিন বৃদ্ধি পাবে।

গত শনিবার রাতে টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

কাউন্সিলর আজাদুর রহমান আজাদের সভাপতিত্বে ও অধ্যাপক লাহিন উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতিসংঘস্থ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আবদুল মোমেন, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, মোহনা টেলিভিশনের পরিচালক জসিম উদ্দিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা ব্যাডমিন্টন কমিটির সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন, বিভাগীয় ব্যাডমিন্টন কমিটির সভাপতি কামরান আহমদ, ব্যাডমিন্টন কোচ মঞ্জুর আল মামুন, শিব্বির আহমদ, মুনিম মল্লিক মুন্না, চট্টগ্রামের কৃতি ব্যাডমিন্টন খেলোয়াড় আবু সোহেল, সাবেক জাতীয় চ্যাম্পিয়ন এনামুল হক প্রমুখ।

টুর্নামেন্টে নিয়মিত পর্বে সিলেট ব্যাডমিন্টন হাউজের গৌরব-মাঙ্গাল জুটিকে ২-০ সেটে হারিয়ে নোয়াখালীর হিমেল-রুমেল টু স্টার দলের এনাম-সোহেল জুটি চ্যাম্পিয়ন হয়। তৃতীয় ও চতুর্থ স্থান অধিকার করে যথাক্রমে পলাশ ফাইটার্সের পরশ-শ্যামল জুটি এবং ঢাকার ওহিদুল-শুভ জুটি। নিয়মিত পর্বে ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হন নোয়াখালী দলের সোহেল। ম্যান অব দ্যা টুর্নামেন্ট হন যৌথভাবে চট্টগ্রামের আসাদ ও সিবগাত।

এ্যামেচার পর্বে বন্ধুমহল নোয়াখালী দলের কাউন্সিলর আজাদ-সুমন জুটিকে ২-১ সেটে হারিয়ে চট্টগ্রামের আবু সোহেল-নওশাদ জুটি চ্যাম্পিয়ন হয়। এ্যামেচার পর্বে ম্যান অব দ্যা টুর্নামেন্ট হন যৌথভাবে সিলেটের শিব্বির ও মামুন।

টুর্নামেন্টে ম্যাচ রেফারির দায়িত্বে ছিলেন অচ্যুত ভট্টাচার্য অজিত। আম্পায়ারিংয়ের দায়িত্বে ছিলেন আন্তর্জাতিক ম্যাচ আম্পায়ার ঢাকার শামীম হাসান সৈকত, আয়াজ আল আমীন, আমিনুল হক সৈকত, নূরুজ্জামান লিটন, সিলেটের জহর চৌধুরী বাবু, প্রদীপ সিংহ ও মিনহাজ উদ্দীন।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে দেশের ৪০টি জেলার আড়াই শতাধিক খেলোয়াড় এ টুর্নামেন্টে অংশ নেন। খেলোয়াড়দের আবাসন ও খাবারের ব্যবস্থা করে আয়োজক কমিটি।

এদিকে, ২০১৪ সালে সিলেটে অনুষ্ঠিত ৩৩তম জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের খেলোয়াড়দের প্রাইজমানির টাকা তৎকালীন ডিএসএ’র নেতৃবৃন্দ পরিশোধ না করায় সিলেটের খেলোয়াড়দের অনুরোধের প্রেক্ষিতে কাউন্সিলর আজাদ ব্যক্তিগত উদ্যোগে প্রাইজমানির টাকা পরিশোধ করেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১৪ অক্টোবর ২০১৮/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন