আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বিশ্বনাথে ‘পরিবহন শ্রমিক-জাপা’র মধ্যে উত্তেজনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৪ ২০:১৪:২০

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: পরিবর্তন শ্রমিককে চর-থাপ্পড় মারার প্রতিবাদে স্থানীয় এমপি ইয়াহ্ইয়া চৌধুরীর বিরুদ্ধে ঝাড়ু মিছিল করার জের ধরে রবিবার সকাল থেকে উত্তপ্ত ছিল সিলেটের বিশ্বনাথ উপজেলা সদর। পরিবর্তন শ্রমিক ও জাতীয় পার্টির নেতৃবৃন্দের পাল্টাপাল্টি কর্মসূচি ও আল্টিমেন্টামে শনিবার রাত থেকে চরম উত্তেজনা বিরাজ করছিল। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে উপজেলা সদরে জোরধার ছিল পুলিশী টহল।

বিষয়টি নিয়ে যাতে উপজেলার আইন-শৃংখলা পরিস্থিতি অবনতি না হয় সেজন্য বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম রবিবার সকাল থেকে উভয় পক্ষকে নিয়ে একাধিক বৈঠক করে চলমান ঘটনা আপোষ-মিমাংশায় নিষ্পত্তি করার সমঝোতা উদ্যোগ গ্রহন করলে পরিস্থিতি শান্ত হয়। জনমনে থাকা অজানা আতংঙ্কও দূর হয়। এরপূর্বে উভয় পক্ষ রবিবার বিকেল ৩টার দিকে উপজেলা সদরে পূর্ব ঘোষণা অনুযায়ী মিছিল করার প্রস্তুতি গ্রহন করেন।

উল্লেখ্য, শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ‘বিশ্বনাথ-শিমুলতলা-পনাউল্লা সড়ক’র উপজেলার সদর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের প্রবাসী ইসলাম উদ্দিনের বাড়ির সামনে মালবাহী ৬ টন ট্রাক (ঢাকা মেট্টো-ট ১৬-৫৬৫৬) দাঁড়িয়ে থাকতে দেখে সেই ট্রাকের ড্রাইভারকে একাধিকবার চর-থাপ্পড় মারেন স্থানীয় এমপি ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া। এর প্রতিবাদে রাত সাড়ে ৮টার দিকে উপজেলা সদরে এমপি এহিয়ার বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছেন পরিবহন শ্রমিকরা। এসময় ২৪ ঘন্টার আল্টিমেন্টাম ঘোষণা করে পরিবর্তন শ্রমিকরা বলেন, এসময়ের মধ্যে এঘটনার কোন ব্যবস্থা গ্রহন না করা হলে জেলা নেতৃবৃন্দের সাথে আলাপ-আলোচনা করে কঠোর কর্মসূচি গ্রহন করা হবে। এরপর রাত ১২টার দিকে এমপি এহিয়া চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে জাপার নেতৃবৃন্দ। তারাও ৪৮ ঘন্টার পাল্টা আল্টিমেন্টাম দিয়ে অপপ্রচারকারীদের বিচার দাবি করে হুশিয়ার উচ্চারণ করেন।
সামনে দুর্গা পূজা, তাই উভয় পক্ষকে পরিস্থিতি শান্ত রাখার জন্য বার বার অনুরুধ করা হয়েছে জানিয়ে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম বলেন, বিষয়টি এলাকার মুরব্বীদের নিয়ে ২/৩ দিনের মধ্যে সমঝোতা করা হবে। এরপরও কোন পক্ষ অযথা উত্তেজনা সৃষ্টির অপচেষ্ঠা করলে তাদের আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৪ অক্টোবর ২০১৮/প্রবৈঅ/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন