আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

এমসি কলেজ টুরিষ্ট ক্লাবের সংবর্ধণা ও অভিষেক অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৫ ১০:৫৩:৫৯

এমসি কলেজ প্রতিনিধি :: বর্ণীল আয়োজনের মধ্যদিয়ে সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ ( এমসি)  কলেজ টুরিষ্ট ক্লাবের  সংবর্ধণা ও ২৩ তম কার্যনির্বাহী কমিটির  অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ আগষ্ট)  শহরের শিবগঞ্জস্থ মেজবান বাড়ি রেষ্টুরেন্টের হল রুমে অনুষ্ঠিত এই অভিষেক ও সংবর্ধণা ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক রাষ্টদূত ও জাতিসংঘে বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ড.এ কে এম আব্দুল মোমেন।

এতে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,মুহাম্মদ শাহেদ রহমান   প্রতিষ্টাতা সভাপতি টুরিষ্ট ক্লাব এমসি কলেজ ও সাবেক অধ্যক্ষ সৈয়দপুর আদর্শ কলেজ।

ক্লাব  সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমিনুল ইসলামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিসিক কাউন্সিলর আজাদুর রাহমান আজাদ , মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, এমসি কলেজ ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান অধ্যাপক মাহমুদুল হাসান, ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক আব্দুল বাছিত, অর্থনীতি বিভাগের প্রভাষক মোহাম্মদ শামিম মিয়া, ক্লাবের সাবেক সভাপতি আলাউদ্দীন আহমেদ, ফয়েজ আহমদ,আব্দুর রহিম,সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম,  সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ইমরান চৌধুরী, এমসি কলেজ ছাত্রলীগ নেতা দেলোওয়ার হোসেন, রোটারেক্ট ক্লাবের পিপি সাইদুল করিম রেজা, এসআইইউ ক্লাবের সৈয়দ মাসুদুর রাহমান, প্রমুখ।

এছাড়াও এতে এমসি কলেজ সহ বিভিন্ন প্রতিষ্টান ও  সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। এসময় বক্তারা টুরিষ্ট ক্লাব সহ সকলকে বাংলাদেশের পর্যটন শিল্পকে আর বেশি করে ডেলে সাজাতে সরকারের পাশাপাশি প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে এ কে আব্দুল মোমেন বলেন, বিশ্বে পর্যটন ক্ষেত্রে বাংলাদেশ অপার সম্ভাবনাময় একটি জায়গা, এখানকার নয়নাভিরাম দৃশ্যগুলো ভ্রমণ পিপাশুদের বিশেষ ভাবে আকৃষ্ট করে।  যথাযথ পর্যবেক্ষণের মাধ্যমে দর্শনীয়স্থানগুলোকে ডেলে সাজাতে পারলে, এ শিল্প থেকে দেশ প্রচুর পরিমাণে রেমিটেন্স আয় করতে পাবরে বলে তিনি মনে করেন। এমসয় তিনি এমসি কলেজের ছাত্র থাকাকালীন সময়ে সবুজ এই  ক্যাম্পাসের অনেক স্মৃতিচারণ করেন।

এসময় তিনি চমৎকার একটি অনুষ্ঠান আয়োজনের জন্যে টুরিষ্ট ক্লাব অব এমসি কলেজের নেতৃবৃন্দদের ধন্যবাদ জানান, এবং তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

রাত ৯ টা থেকে শুরু হয়ে  প্রায় দু 'ঘন্টা ব্যাপী চলা এই সংবর্ধণা ও অভিষেক অনুষ্ঠানে এমসি কলেজ সহ সিলেটের  বিভিন্ন  প্রতিষ্টান ও সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য :: ১৯৯৬ সালে যাত্রা শুরু করা এমসি কলেজের  এই  টুরিষ্ট ক্লাবটি দীর্ঘ ২২ বছর যাবৎ   ভ্রমণ ছাড়াও  সমাজসেবামুলক বিভিন্ন কর্মকান্ডে নিজেদেরকে জড়িত রাখছে।

সিলেটভিউ২৪ডটকম/১৫ অক্টোবর ২০১৮/এএ/আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন