আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

বড়লেখায় অতিথি পাখিসহ শিকারী আটক, জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৭ ১৮:৩৭:০৩

নিজস্ব প্রতিবেদক,বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় হাঁস জাতীয় পাঁচটি অতিথি পাখিসহ বদরুল ইসলাম নামে এক অসাধু শিকারীকে আটক করেছে পুলিশ।

বুধবার সকালে উপজেলার আজিমগঞ্জ বাজার থেকে তাকে আটক করা হয়। বদরুল বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়নের রফিনগর গ্রামের মৃত সফিক আলীর ছেলে। পরে ভ্রাম্যমাণ আদালতে গ্রেফতার শিকারী বদরুলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ করা পাখিগুলো হাওর পাড়ে অবমুক্ত করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মুহাম্মদ সুহেল মাহমুদ।

জানা গেছে, এবার এশিয়ার অন্যতম বৃহৎ জলাভূমি হাকালুকি হাওরে অতিথি পাখি আসা শুরু কতেই আসাধু শিকারীরা তৎপরতা শুরু হয়। অসাধু শিকারীরা প্রায় প্রতিদিনই বিভিন্ন ধরনের জাল দিয়ে পাখি শিকার করে হাওরপাড়ের আজিমগঞ্জ বাজার, দাসেরবাজার, ফকিরবাজার, কাননগোবাজার ও চান্দগ্রাম বাজারে ছড়া দামে বিক্রি করে বলে অভিযোগ রয়েছে। বুধবার সকালে অতিথি পাখি শিকার করে বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বড়লেখা থানার এসআই (উপ-পরিদর্শক) জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পুলিশ উপজেলার আজিমগঞ্জ বাজারে অভিযান চালনো হয়। এসময় পাঁচটি অতিথি পাখিসহ অসাধু শিকারী বদরুল ইসলামকে আটক করা হয়।

বড়লেখা থানার এসআই (উপ-পরিদর্শক) জাহাঙ্গীর আলম বুধবার বিকেলে জানান, বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত পাখি শিকারী বদরুলকে ৫ হাজার টাকা জরিমান করা হয়। এছাড়া জব্দ হাঁস জাতীয় অতিথি পাখিগুলো হাওরপাড়ে অবমুক্ত করা হয়।  

সিলেটভিউ২৪ডটকম/১৭ অক্টোবর ২০১৮/এজেএল/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন