আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মৌলভীবাজারে মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৭ ২০:০৫:৫৭

মৌলভীবাজার প্রতিনিধি::  গণতন্ত্র, গণমাধ্যম, মত প্রকাশের স্বাধীনতা ও অনুসন্ধানী সাংবাকিতায় প্রতিবন্ধকতা সৃষ্টি কারী ডিজিটাল নিরাপত্তা আইনের কয়েকটি কালো ধারা বাতিল ও আইনটি সংশোধনের দাবিতে মানববন্ধন করেন মৌলভীবাজারে কর্মরত সাংবাদিকরা।

বুধবার দুপুরে প্রেসক্লাব প্রাঙ্গনে মৌলভীবাজার প্রেসক্লাবের আয়োজনে এই মানবন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী এ মানবন্ধন শেষে পথসভায় মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি, চ্যানেল আইর প্রতিনিধি এম এ সালাম এর সভাপতিত্বে ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দেশ টিভির প্রতিনিধি সালেহ এলাহী কুটির পরিচালনায় বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের কন্ঠের নিজস্ব প্রতিবেদক আব্দুল হামিদ মাহবুব, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এনটিভির স্টাফ করসপন্ডেন্ট এস এম উমেদ আলী, টেলিভিশন র্জানালিস্ট এসোসিয়েশন মৌলভীবাজার জেলা শাখার সভাপতি ও সময় টিভির প্রতিনিধি শাহ ওয়ালিদুর রহমান, ইত্তেফাকের প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, সমকালের প্রতিনিধি নুরুল ইসলাম, মাছরাঙ্গা টিভির প্রতিনিধি তমাল ফেরদৌস দুলাল, মৌমাছি কন্ঠের সম্পাদক শেখ সিরাজুল ইসলাম, মানবজমিনের স্টাফ রিপোর্টার ইমাদ উদ দীন, যুগান্তরের প্রতিনিধি হোসাইন আহমদ, খবরপত্রের প্রতিনিধি শ ই সরকার জবলু, এশিয়ান টিভির মাহবুর রহমান রাহেল, বাংলা ট্রিবিউনের সাইফুল ইসলাম, প্রতিদেনের সংবাদ ও সিলেটভিউ এর প্রতিনিধি ওমর ফারুক নাইম, প্রথম ভোরের মাহমুদ এইচ খান।

অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আকমল হোসেন নিপু, যুমুনা টিভির প্রতিনিধি আফরোজ আহমদ, নয়াদিগন্তের আব্দুল আজিজ, মনুবার্তার সম্পাদক মো: জসিম উদ্দিন, ভোরের পাতার এ এস কাকন, বাংলা ৭১ এর মো: আব্দুল কাইয়ুম, আলোকিত সিলেটের  এমদাদুল হক, বিজয় টিভির জাফর খান, জুলফিকার আলী ভুট্রো, মঞ্জু বিজয় চৌধুরী, আলী হোসেন রাজন প্রমুখ।

বক্তারা বলেন, “ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিক ও নাগরিকদের বাক স্বাধীনতায় নিরাপত্তাহীনতা তৈরি করবে। এটি মুক্ত গণমাধ্যমের ওপর কড়াকড়ি আরোপ ছাড়া অন্য কিছু নয়। তারা বলেন এই আইনের কয়েকটি কালো ধারা বাতিল ও সংশোধনে দাবিতে দেশের খ্যাত নামা সাংবাদিক ও সম্পাদকরা সম্পাদক পরিষদের ব্যানারে রাজপথে নেমেছেন। স্বাধীন রাষ্ট্রের এমন দৃশ্য দেশ জাতি ও গণমাধ্যম কর্মীদের ব্যথিত করে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকারের কাছে এমনটি কখন আশা করা যায় না।”

সিলেটভিউ২৪ডটকম/১৭ অক্টোবর ২০১৮/ওএফএন/আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন