আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

শান্তি ও সম্প্রীতির বন্ধন অটুট রাখতে হবে: অধ্যক্ষ সুজাত আলী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৭ ২০:৫৫:৪১

সিলেট :: সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক বলেছেন, ‘সম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। সিলেট থেকেই এই শান্তি ও সম্প্রীতি সারা বিশ্বে ছড়িয়েছে। একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ বিনির্মাণে এই সম্প্রীতির বন্ধন অটুট রাখতে হবে।’

তিনি বুধবার সিলেট সদর উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনকালে এসব কথা বলেন।

তিনি বলেন, ‘অসাম্প্রদায়িক চেতনা বাঙালি জাতি তথা মুক্তিযুদ্ধের অন্যতম মূলমন্ত্র। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে একাত্তরে সকল ধর্ম-বর্ণের মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। আজ তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ধর্মের, সকল মানুষের জন্য কাজ করছেন। ধর্ম-কর্ম পালনে সমান সুযোগ-সুবিধা ও সকলের অধিকার সুনিশ্চিত করছেন।’

তিনি আরো বলেন, ‘আজ সনাতন ধর্মাবলম্বীরা নিরাপদে নির্বিঘেœ ও উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা পালন করছেন। শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছে বলে এটা সম্ভব হয়েছে।’ তিনি আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল শ্রেণিপেশার মানুষকে শেখ হাসিনার নেতৃত্বে দেশপ্রেমিক সরকার পুনঃপ্রতিষ্ঠিত করার জন্য কাজ করার আহ্বান জানান।

বুধবার সকাল থেকে তিনি জালালাবাদ ইউনিয়নের দাবাবাকান্দি, বাছাইরপাড়, সরদারেরগাঁও, হাটখোলা ইউনিয়নের হাটখোলা, খাদিমনগর ইউনিয়নের ডলিয়া পূজামন্ডপ, টুকেরবাজার ইউনিয়নের নোয়াগাঁও, মোগলগাঁও ইউনিয়নের চানপুর, কান্দিগাঁও ইউনিয়নের মেদেনীমহল পূজামন্ডপ পরিদর্শন করেন।

এ সময় সিলেট জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ শাহনূর, সিলেট জেলা আওয়ামী লীগ নেতা ও জেলা বারের এপিপি অ্যাডভোকেট নূরে আলম সিরাজী, মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হিরণ মিয়া, যুবলীগ নেতা আশরাফ সিদ্দিকী, কুতুব উদ্দিন, আলম হোসেন, ইউপি সদস্য ফজলু মিয়া, জামিল আহমদ, বনাদির দত্ত, সুজন পাল, লিটন পাল, ননিকান্ত বিশ্বাস, জ্যোতিশ বাবু ও অজয় পাল প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/১৭ অক্টোবর ২০১৮/ প্রেবি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন