আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে পূজোয় ভোটের প্রচারণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৮ ১৩:১৬:২১

কাজল সরকার, হবিগঞ্জ :: নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচন চলতি বছরের ডিসেম্বরে। নির্বাচন সামনে রেখে এরই মধ্যে জোট-মহাজোটের খেলা শুরু হয়ে গেছে। বিএনপির নেতৃত্বধীন ২০ দল ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টে মিলিত হয়েছে। ২০ দল থেকে বেরিয়ে গেছে এনডিপি ও ন্যাপ।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট আরও বৃদ্ধি হচ্ছে বলে নেতাদের আলোচনায় শোনা যাচ্ছে। নির্বাচন সামনে রেখে গত ঈদুল ফিতর এবং ঈদুল আজহায় বিভিন্ন দলের সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ নির্বাচনী এলাকায় গিয়ে কৌশলে গণসংযোগ চালিয়েছেন। বর্তমানে চলছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশীরা এলাকায় অবস্থান করছেন এবং কৌশলে অনুষ্ঠানে যোগদানের মধ্য দিয়ে প্রচারণা চালাচ্ছেন। দুর্গাপূজা যাতে সুন্দরভাবে সম্পন্ন হয় সেদিকে খেয়াল রাখছেন সম্ভাব্য প্রার্থীরা। খোঁজখবর নিচ্ছেন হিন্দু ধর্মাবলম্বীদের। প্রয়োজনে আর্থিক সহযোগিতার হাতও বাড়িয়ে দিচ্ছেন অনেকে। সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপে এলাকায় রাজনীতি এখন তুঙ্গে। নির্বাচনী এলাকায় ঘন ঘন ছুটছেন বিভিন্ন দলের হেভিওয়েট নেতারাও। দূর্গাপূজায় অনেকে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা করলে অনেকে আবার কৌশলে চালাচ্ছেন এই প্রচারণা।

হবিগঞ্জ-৩(হবিগঞ্জ সদর-লাখাই, শায়েস্তাগঞ্জ) আসনে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে হবিগঞ্জ সদর ও নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলা এবং পৌরসভার সর্বস্তরের পূজারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি। দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বুধবার সকাল থেকে রাত পর্যন্ত দুই উপজেলার সকল ইউনিয়ন এবং শায়েস্তাগঞ্জ পৌরসভার অধিকাংশ পূজামন্ডপ পরিদর্শনে যান তিনি।

হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে মনোন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা শাহ্ মুসলিম দুইদিন ধরেই প্রচারণা চালাচ্ছেন চুনারুঘাট ও মাধবপুর উপজেলার বেশ কয়েকটি চা বাগান ও চুনারুঘাট সদরসহ বিভিন্ন এলাকায়। এ সময় পূজামন্ডপ পরিদর্শন ও সনাতন ধর্মাবলম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন।

প্রচারণাকালে তিনি তার নিজের এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জনগণের কাছে শারদীয় শুভেচ্ছা পৌঁছে দেন। এ সময় তাঁর সাথে বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।

একই আসনে প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী মারুফ সিদ্দিকী। তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য বলে জানা গেছে। মারুফ সিদ্দিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে, উন্নয়নে ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় আরও একবার ভোট দেওয়ার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানান। এ সময় তিনি হিন্দু ধর্মাবলম্বীদের খোঁজখবর নেন।

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে পূজা মন্ডপ পরিদর্শন করেছেন এমপি কেয়া চৌধুরী। বুধবার তিনি নবীগঞ্জ  উপজেলার চৌকি বাউশী, বাল্লার হাট বাজার, জগন্নাথপুর সার্বজনীন, সোনাপুর, হলিমপুর অগ্রদূত সংঘ, সততা সংঘ পূজা মন্ডপ, ৭নং করগাঁও পাটলী বুরুঙ্গা সার্বজনীন পূজা মন্ডপ, নবীগঞ্জ পৌরসভার গয়াহরি, ৮নং সদর ইউনিয়নের দত্তগ্রাম পশ্চিম হাটি, গোপালজুর আখড়া, দত্তগ্রাম সার্বজননীন, পৌরসভার গোবিন্দ জিউর আখড়াসহ উপজেলার বিভিন্নস্থানে আয়োজিত দুর্গাপূজা মন্ডপ পরিদর্শন করেন।

একই আসনে বিভিন্ন পূজামন্ডপ পরির্দশন করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী। বুধবার মহাঅষ্টমী পুজার মন্ডপগুলো পরির্দশনকালে মন্ডপের সভাপতি/সম্পাদক ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে এ সময় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ/১৮অক্টোবর২০১৮/কেএস/এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন