আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

অসাম্প্রদায়িক দেশ গড়তে আওয়ামীলীগ সরকার সক্ষম হয়েছে: প্রতিমন্ত্রী এম এ মান্নান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-১৮ ১৮:১০:৩২

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি :: বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার সকল ধর্মের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। দেশে সব ধর্ম-বর্ণের মানুষ সমান সুবিধা পাচ্ছে, সবার উন্নয়নে অবিরাম কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার। এই সরকার সন্ত্রাসী, হানাহানিতে বিশ্বাসী নয়, এই সরকার দেশের উন্নয়ন ও শান্তিতে বিশ্বাসী। বিএনপি সরকার যখন ক্ষমতায় ছিল দেশের সবার উপর আক্রমন চালিয়েছিল,বিশেষ করে সনাতন ধর্মালম্বীদের উপর বেশী করে অত্যাচার করেছে। তখন সন্ত্রাস-জঙ্গিবাদ-মাদক-অস্ত্র এগুলো যেন একটা নিত্যনৈমিত্তিক ব্যাপার ছিল।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর শেখ হাসিনার নেতৃত্বে আমরা প্রচেষ্টা চালিয়েছি, এই দেশে শান্তি যেন বজায় থাকে। সন্ত্রাস জঙ্গিবাদ অর্থ্যাৎ সাম্প্রদায়িকতার বিষবাষ্প যেন ছড়াতে না পারে, অসাম্প্রদায়িক চেতনায় যেন বাংলাদেশ গড়ে ওঠে। আর প্রত্যেকটি ধর্মের মানুষ তার ধর্ম যেন স্বাধীনভাবে উদযাপন করতে পারে এবং একটা সুন্দর পরিবেশে যেন এই ধর্ম পালন করতে পারে। আমরা সবসময় এটাই চেষ্টা করি, সেটা হিন্দু ধর্ম হোক, খ্রিস্টান ধর্ম হোক, বৌদ্ধ ধর্ম হোক বা আমাদের মুসলমান ধর্ম হোক; প্রত্যেকটা উৎসব যেন একটা আনন্দমুখর পরিবেশে উদযাপিত হোক। কারণ আমাদের স্লোগানই হচ্ছে ধর্ম যার যার উৎসব সবার এবং এটাই হচ্ছে বাংলাদেশের সব থেকে সৌন্দর্য। প্রত্যেকটি ধর্মীয় উৎসবে ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলেই কিন্তু এক হয়ে উৎসব উদযাপন করে, এই এরকম সুন্দর একটা পরিবেশ আমরা বাংলাদেশে সৃষ্টি করতে সক্ষম হয়েছি।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা সবাই এই দেশেরই মানুষ। এই দেশেরই সন্তান। এই দেশ আমাদের সকলের মহান মুক্তিযুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছি। শহীদের রক্ত তো কোন বাধা মানেনি। কে হিন্দু কে মুসলমান, কে খ্রিস্টান, কে বৌদ্ধ, সেটা দেখেনি। সেই রক্ত একাকার হয়ে গেছে লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা এই স্বাধীনতা অর্জন করেছি। আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা এই দেশ স্বাধীন করেছি। আমাদের মহান মুক্তিযুদ্ধে সকল ধর্ম বর্ণের মানুষ এক হয়ে মুক্তিযুদ্ধ করেছি। কাজইে এই দেশ সকল ধর্মের মানুষের জন্য। এখানে সুন্দরভাবে বসবাস করা, প্রত্যেকেরই আর্থসামাজিক উন্নতি,সেটাই আওয়ামীলীগ সরকারের লক্ষ্য। আর সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। সরকার মসজিদভিত্তিক শিক্ষার ব্যবস্থার পাশাপাশি মন্দিরভিত্তিক শিশু শিক্ষার ব্যবস্থাও করছে,মসজিদের পাশাপাশি মন্দিরে অনেক বরাদ্ধ দেয়া হয়েছে, সবকিছুই চলছে সমান সমান। আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ছোয়ার বিকশিত ও আলোকিত হচ্ছে দেশ।উন্নয়নের জোয়ার বইছে চারিদিকে। তাই উন্নয়নের এই ধারাবাহিকতা রাখতে হলে আবারো আওয়ামীলীগকে পুনরায় ক্ষমতায় আনতে হবে।

দুর্গাপূজা উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ২১টি পূজা মন্ডপের ১৫টি পূজা মন্ডপ পরিদর্শন কালে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।

পরিদর্শনে প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ, দক্ষিণ সুনামগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, আওয়ামী লীগ নেতা তেরাব আলী, আসাদুর রহমান আসাদ, জিএম সাজ্জাদুর রহমান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ তালুকদার, প্রতিমন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, জেলা পরিষদের সদস্য জহিরুল ইসলাম, দক্ষিণ সুনামগঞ্জ দলিল লিখক সমিতির সভাপতি রিপন তালুকদার, সাধারণ সম্পাদক নুর আলম, যুবলীগ নেতা বিমল দাস, কেশব দে, ইউপি সদস্য রঞ্জিত সূত্রধর, ইউপিস সদস্য আনোয়ার হোসেন, ছাত্রলীগ নেতা আল-মাহমুদ সুহেল, জাহিদুল ইসলাম সহ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৮ অক্টোবর ২০১৮/এসকে/ আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন