আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

দোয়ারায় আ.লীগের জনসভা নয়, যেন জনসমুদ্র

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-২০ ২৩:৩৬:০২

মাহবুব আলম, দোয়ারা থেকে ফিরে:: দোয়ারাবাজার সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে ছাতক ও দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভা জনসমুদ্রে পরিনত হয়েছিলো। শনিবার সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিকের নেতৃত্বে দুই উপজেলার উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখার প্রত্যয়ে পুনরায় নৌকা প্রতিকে এমপি মানিককে নির্বাচিত করার লক্ষ্যে এ জনসভাটি অনুষ্ঠিত হয়।


সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের ধারনা সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগ বা বিএনপির কেন্দ্রীয় কোনো সভা ব্যথিত এটাই সর্ববৃহৎ জনসভা। সকাল থেকে দুই উপজেলার ২২টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রত্যেক ওয়ার্ড থেকে আলাদা আলাদাভাবে নৌ-বহর, যানবাহন এমনকি দীর্ঘ পথ পায়ে হেটেও সমাবেশে যোগ দেন নেতাকর্মীরা। দলে দলে মিছিল আসতে থাকে সমাবেশে। এক পর্যায়ে দোয়ারাবাজার মিছিলের নগরীতে পরিনত হয়। লোকে লোকারণ্য হয়ে পড়ে বিদ্যালয়ের মাঠ। মাঠে জায়গা না পেয়ে নেতাকর্মীরা বিভিন্ন বাসাবাড়ি, বিদ্যালয় ও দোকানপাটে ছাদে উঠে সমাবেশে যোগ দেয়।

দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ ইদ্রিস আলী বীর প্রতিকের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সময় বাংলাদেশের অভূতপুর্ব উন্নয়ন হয়েছে। আমাদের উন্নয়ন ও সমৃদ্ধি দেখে বিশ্ব নেতারা অবাক হয়েছেন। এই উন্নয়নকে ধরে রাখতে হবে। তিনি বলেন, শুধু ছাতক-দোয়ারা নয়, এ সরকারের সময়ে সারা দেশে উন্নয়ন হয়েছে। তাই দেশের মানুষ আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে প্রস্তুত। তবে ষড়যন্ত্রকারিদের প্রতি চোখ-কান খোলা রাখতে হবে। যাতে আমাদের উন্নয়ন ও সমৃদ্ধিকে কেউ বাধাগ্রস্ত করতে না পারে।

প্রতিমন্ত্রী ছাতক-দোয়ারায় আবারও মুহিবুর রহমান মানিককে বিজয়ী করে সংসদে পাঠিয়ে এ অঞ্চলে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণের প্রতি আহবান জানান। এসময় প্রায় লক্ষাধিক নেতাকর্মীরা হাত উচিয়ে তাকে সমর্থন জানান।

সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে সাংসদ মানিক বলেন, মুক্তিযুদ্ধের গবেষণা ও স্মৃতিচারণ মূলক দেশের শীর্ষস্থানীয় বইয়ে ছাতক উপজেলা শান্তি কমিটির চেয়ারম্যান হিসাবে যাদের নাম উঠে এসেছে তারা দিনে আওয়ামী লীগ রাতে ধানের শীষের রাজনীতি করে আওয়ামী লীগের খেয়ে, আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বলে।

তিনি বলেন, আপনারা গুজবে কান দিবেন না নির্বাচনের প্রস্তুতি নিন। নৌকা মার্কার বিজয়ের মাধ্যমে স্বাধীনতা বিরোধীদের নীলনকশা অতিতের ন্যায় পুনরায় পরাজয়ে রুপান্তরিত করতে হবে।

এসময় তিনি কোনো প্রকার মাইকিং, পোস্টারিং, গাড়ি বা আপ্যায়নের কোনো ব্যবস্থা ছাড়াই লক্ষাধিক নেতাকর্মীদের উপস্থিতি হওয়ায় সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করে আজীবন তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন ও যুবলীগ নেতা আবুল মিয়ার যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে মোয়াজ্জেম হোসেন রতন এমপি বলেন, আজকের এই জনশ্রোত প্রমাণ করে ছাতক-দোয়ারায় মানিক কত জনপ্রিয়। এই আসনের মানুষ আজ প্রমাণ করেছেন আওয়ামী লীগ ও মানিকের বিকল্প এখানে এখনও তৈরী হয়নি। 

ড. জয়া সেন গুপ্তা এমপি বলেন, দোয়ারার মানুষ একাত্তরে যেভাবে দেশের জন্য অস্ত্রহাতে নিয়েছিলেন, তারা আওয়ামী লীগ ও দেশের সমৃদ্ধির জন্য এখনও সেই চেতনা লালন করেন। সেটা আজকের এই সমাবেশে প্রমাণ করেছেন।

ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় শ্রোতের উজানে নৌকা চালিয়ে বাংলাদেশেকে আজ এই অবস্থানে নিয়ে এসেছেন। মুহিবুর রহমান মানিকও সকল ষড়যন্ত্রকে পেছনে ফেলে ছাতক-দোয়ারাকে উন্নয়নের শিখরে পৌঁছাচ্ছেন। আমাদের এই উন্নয়নকে আরো এগিয়ে নিতে হবে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট রাজ উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ডাক্তার আব্দুর রহিম, সুনামগঞ্জ জেলা কৃষকলীগের আহবায়ক করুণা সিন্ধু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট আব্দুল আজাদ রোমান প্রমুখ। 

আরো বক্তব্য রাখেন- দোয়ারা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুল খালিক, আমিরুল হক চেয়ারম্যান, ছাতক উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলুর রহমান, ছাতক পৌর সভার সাবেক মেয়র আব্দুল ওয়াহিদ মজনু, ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, ছাতক উপজেলা ভাইস চেয়ায়রম্যান আবু সাদাত লাহিন, দোয়ারা উপজেলা আওয়ামী লীগ নেতা কাজী আনোয়ার মিয়া আনু, উপজেলা যুবলীগের আহবায়ক জসিম মাস্টার, সাবেক আহবায়ক কয়ছর আহদ চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সফর আলী, ছাতকের সাবেক কমান্ডার নুরুল আমীন ও আনোয়ার রহমান তোতা মিয়া প্রমুখ।

এর আগে প্রতিমন্ত্রীকে নিয়ে এমপি মানিক ছাতকের নির্মানাধীন সেতুর কাজ পরিদর্শন করেন। মন্ত্রীসহ অতিথিরা দোয়ারাবাজারে শত কোটি টাকার বিভিন্ন  উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

সিলেটভিউ২৪ডটকম/ ২০ অক্টোবর ২০১৮/ এমএ/ কেআরএস

শেয়ার করুন

আপনার মতামত দিন