আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে সমাবেশ নিয়ে হাইকোর্টে রিট, শুনানিতে ড. কামাল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-২১ ১৬:২৪:৩০

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি না দেয়ায় হাইকোর্টে রিট করেছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ। রবিবার দুপুরে হাইকোর্টে মঈনুল ইসলামের বেঞ্চে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে এই রিট দায়ের করেন তিনি। রিটের শুনানিতে অংশ নেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

বিষয়টি সিলেটভিউকে নিশ্চিত করেছেন বিএনপি নেতা আলী আহমদ।

তিনি বলেন, ‘সমাবেশ করতে অনুমতি না দেয়া অগণতান্ত্রিক, সংবিধান পরিপন্থি ও মৌলিক অধিকারের হরণ। আমরা এই বিষয়টি আদালতের গোচরে এনে রিট করেছি। রিটের প্রাথমিক শুনানিতে ড. কামাল হোসেন ছিলেন।’

আলী আহমদ জানান, আগামীকাল সোমবার সকালে রিটের শুনানির জন্য সময় ধার্য করেছেন আদালত।

এর আগে সিলেটে সমাবেশের অনুমতি কেন দেয়া হবে না জানতে চেয়ে স্বরাষ্ট্রসচিব, আইজিপি এবং সিলেটের বিভাগীয় কমিশনার বরাবর আইনি নোটিশ পাঠিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী। ২৪ ঘন্টার মধ্যে এই নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

সদ্য আত্মপ্রকাশ করা জাতীয় ঐক্যফ্রন্ট ২৩ অক্টোবর সিলেটে সমাবেশ করার ঘোষণা দিয়ে পুলিশের অনুমতি চেয়েছিল। তবে পুলিশ ‘নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কায়’ অনুমতি দেয়নি। পরে একদিন পিছিয়ে সমাবেশ নির্ধারণ করা হয় ২৪ অক্টোবর। এই সমাবেশের অনুমতি চেয়ে ফের পুলিশে আবেদন করে প্রত্যাখ্যাত হয় ঐক্যফ্রন্ট।

সিলেটভিউ২৪ডটকম/২১ অক্টোবর ২০১৮/শাদিআচৌ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন