আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

অবশেষে সিলেটে সমাবেশের অনুমতি পেলো ‘জাতীয় ঐক্যফ্রন্ট’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-২১ ১৮:৫৩:৫২

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেটে ‘জাতীয় ঐক্যফ্রন্টের’ সমাবেশের অনুমতি দিয়েছে মহানগর পুলিশ। রবিবার সন্ধ্যায় পুলিশের পক্ষ থেকে এ অনুমতি দেওয়া হয় বলে জানিয়েছেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী আহমদ।

জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ২৩ অক্টোবর সিলেটে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করবেন। পরে ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা সিলেটে সমাবেশে যোগ দেবেন।

সমাবেশের অনুমতি ব্যাপারে রবিবার সন্ধ্যায় সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী আহমদকে সমাবেশের অনুমতি দেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। মহানগর পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়াও সমাবেশের অনুমতি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টে প্রথম নির্বাচনী সফর ঘোষণা করা হয়। ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ২৩ অক্টোবর সিলেটে ফ্রন্টের কেন্দ্রীয় নেতারা হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত এবং সমাবেশ করবেন। কিন্তু নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে ওইদিন সমাবেশের অনুমতি দেয়নি সিলেট মহানগর পুলিশ। এরপর ২৪ অক্টোবর একই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন ঐক্যফ্রন্টের নেতারা। কিন্তু ওইদিনও সমাবেশ করতে অনুমতি দেয়নি পুলিশ।

পুলিশের অনুমতি না পেয়ে ঐক্যফ্রন্টের নেতারা গত শনিবার ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা এডভোকেট সুব্রত চৌধুরী আইনী নোটিশ পাঠান স্বরাষ্ট্রসচিব, আইজিপি ও সিলেট পুলিশ কমিশনারকে। এছাড়া রবিবার হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও মো. আশরাফুল কামালের বেঞ্চে সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী আহমদ বাদী হয়ে একটি রিট আবেদন করেন।

সিলেটভিউ২৪ডটকম/২১ অক্টোবর ২০১৮/শাদিআচৌ/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন