আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

কোম্পানীগঞ্জে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-২২ ০০:০১:০৯

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের কোম্পানীগঞ্জে মানোয়ারা নামের এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। মৃত ওই গৃহবধূ উপজেলার কালীবাড়ি গ্রামের জিয়াউদ্দিনের স্ত্রী ও পাড়ুয়া গ্রামের মৃত সিকন্দর আলীর মেয়ে। 


মানোয়ারার চাচাতো ভাই শফিকুর রহমান জানান, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মনোয়ারার স্বামী ফোন করে বলেন, গলায় দড়ি দিয়ে মনোয়ারা আত্মহত্যা করেছে। খবর পেয়ে আত্মীয়-স্বজনসহ ৮ থেকে ১০ জন লোক মনোয়ার বাড়ীতে যান। বাড়ীতে পৌঁছার পর মনোয়ারার লাশ খাটের উপর দেখে সবার সন্দেহ হয়। এ ছাড়া সাড়ে ৪ ফুটের একটুকরা দড়ি দিয়ে সে আত্মাহত্যা করেছে বলে শশুরের বাড়ীর লোকজন জানায়। এতে মনোয়ার স্বজনদের আরো বেশি সন্দেহ হয়। 

তিনি আরো জানান, মানোয়ার বিয়ে হয় প্রায় ১১ বছর পূর্বে। জিয়া উদ্দিনের সাথে বিয়ে হওয়ার পর তাদেরে জীবন সূখেরই যাচ্ছিল। কিন্তু হঠাৎ করে জিয়া উদ্দিন স্থানীয় কালাইরাগ গ্রাম থেকে আকলিমা নামের একটি মেয়েকে বিয়ে করে বাড়ি নিয়ে যান। এরপর থেকে শুরু হয় মনোয়ারা ও জিয়া উদ্দিনের মধ্যে মত বিরোধ।  মনোয়ারা ও জিয়া উদ্দিনের মধ্যে সৃষ্ট মত বিরোধে মামলা পর্যন্ত গড়ায়। কিছু দিন মানবাধিকার একটি সংস্থায় মামলা চলার পর নিস্পত্তি হয়। জিয়া উদ্দিন এক পর্যায়ে বছর খানেক আগে আকলিমাকে তালাক দেন। ফের তাদের সংসারে ফিরে সুখ। গত কয়েক মাস থেকে জিয়া উদ্দিন আবার আকলিমার সাথে গড়ে তুলেন সম্পর্ক। 

শুরু হয় নতুন করে তাদের পরিবারে জটিলতা। এ নিয়ে তারা স্বামী ও স্ত্রীর মধ্যে প্রতিদিন ঝগড়া হতো। সর্বশেষ গত ১৫ অক্টোবর মনোয়ারা ও জিয়া উদ্দিনের মধ্যে সৃষ্ট বিরোধের নিস্পত্তি করা হয়। কিন্তু কয়েক ঘন্টা যাওয়ার পর ফের তাদের ঝগড়া শুরু করে জিয়া উদ্দিন। ওই সূত্র ধরে মনোয়ারাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন শফিকুর।

এদিকে অভিযুক্ত জিয়া উদ্দিনের সাথে যোগাযোগ করা হলেও তার মোবাইল ফোন বন্ধা পাওয়া গেছে। 

এ ব্যাপারে কোম্পানিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হাই জানান, কালিবাড়ি গ্রামের জিয়া উদ্দিনের স্ত্রী মনোয়ারার রহস্যজনক মৃত্যুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর কারণ জানা যাবে।
 সিলেটভিউ২৪ডটকম/ ২২ অক্টোবর ২০১৮/ এমএএম/ কেআরএস

শেয়ার করুন

আপনার মতামত দিন