আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

রেজাউল আবেদীন’র দ্বিতীয় বই ‘সার্ভিস কোয়ালিটি ম্যানেজমেন্ট’ প্রকাশিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-২২ ১৩:১২:১৬

সিলেট :: রেজাউল আবেদীন পিএইচডি, এফসিএমএএন এর দ্বিতীয় বই ‘সার্ভিস কোয়ালিটি ম্যানেজমেন্ট’সিলেটের পাণ্ডুলিপি প্রকাশন হতে রবিবার প্রকাশিত হয়েছে। বইটি তার নিজস্ব উদ্ভাবিত সেবার মান উন্নয়নের মডেল EQ SERV, TQSM, SQGAPFILL, Quality Service Circle অনুযায়ী যথা সম্ভব ব্যাপক পরিসরে লেখা হয়েছে। বিশ্বব্যাপী সেবাদাতা প্রতিষ্ঠান খাত বা সার্ভিস সেক্টর রয়েছে।

যাবতীয় সার্ভিস সেক্টরের প্রচলিত ও অত্যাধুনিক সেবার মানোউন্নয়নের জন্যে বইটি বেশ উপকারী হবে। সার্ভিস সেক্টরসমূহ যেমন- উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সমুহ, স্বাস্থ্যসেবাদাতা প্রতিষ্ঠান (হাসপাতাল), হসপিটালিটি ও পর্যটন, গণমাধ্যম, টেলিযোগাযোগ, তথ্য প্রযুক্তি, আর্থিক সেবাখাত (ব্যাংকিং এবং বীমা), পরামর্শ সেবা, রিয়েল এস্টেট, আইনি সেবা, কর্মসংস্থান খাত ইত্যাদি উল্লেখযোগ্য। বইটি ছাত্র-ছাত্রী, কার্যনির্বাহী, নতুন গবেষক, নিবন্ধন লেখক, সেবার মান উন্নয়ন ব্যবস্থাপনা বাজারজাতকারীদের ব্যবস্থাপনা টুলস এবং টেকনিক হিসেবে সহায়ক ভূমিকা পালন করবে।

উল্লেখ্য যে, ‘সার্ভিস কোয়ালিটি ম্যানেজমেন্ট’ বইটি সিলেটের রাজা ম্যানশনের ৩য় তলায় ‘মালঞ্চ বুক সেন্টার’ এ পাওয়া যাচ্ছে, মূল্য ২০০ টাকা মাত্র।

লেখকের প্রথম বই হল, ‘সত্য পথের সিঁড়ি’ বা চীরকালীন মুক্তিপথের দিশা যেটি সিলেটের রাজা ম্যানশনের বেশ কয়েকটি লাইব্রেরিতে যেমনঃ বই পার্ক, আলফারুক লাইব্রেরীতে এবং কুদরতউল্লাহ মার্কেটের লতিফিয়া লাইব্রেরী ও তাওসীফ লাইব্রেরী এন্ড ষ্টেশনারী, নোয়াপাড়া বাজারে আলমদীনা লাইব্রেরীতে, আজহার লাইব্রেরী কলেজ মোড়, নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়াতে যথারীতি পাওয়া যাচ্ছে। লেখক রেজাউল আবেদীন পিএইচডি, এফসিএমএএন সিলেটের প্রতিষ্ঠান থটওয়ার্স কন্সালটিং এন্ড মাল্টি সার্ভিসেস ইন্টারন্যাশনাল এর সিইও ও ফাউন্ডার, কন্সালটেন্ট হেড। এবং নর্থইষ্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এ সহকারী পরিচালক (অর্থ) হিসেবে কর্মরত আছেন।

সিলেটভিউ২৪ডটকম/২২ অক্টোবর ২০১৮/এসজি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন