আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কানাইঘাটে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-২২ ১৯:৫৮:২০

কানাইঘাট প্রতিনিধি :: “আইন মেনে চলবো, নিরাপদ সড়ক গড়বো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৮ উপলক্ষ্যে সারা দেশের ন্যায় কানাইঘাটেও উদযাপিত হয়েছে। দুপুর ১২টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে জনসচেতনতা তৈরীর লক্ষ্যে উপজেলা সদরে র‌্যালি বের হয়।

র‌্যালিতে নেতৃত্ব দেন নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং, কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন,  উপজেলা সহকারি প্রকৌশলী ঋতু চক্রবর্তী, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও নিরাপদ সড়ক চাই (নিসচা) সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুধীবৃন্দ।

র‌্যালি শেষে প্রশাসনের উদ্যোগে উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিকেল ২টায় সিলেট জেলা ট্রাফিক পুলিশ বিভাগের উদ্যোগে কানাইঘাট থানা থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিতে থানা পুলিশের সকল কর্মকর্তা, সদস্য, পরিবহন চালক, স্থানীয় সাংবাদিক সহ সবাই অংশগ্রহণ করেন।

র‌্যালি পরবর্তী থানা পুলিশ মিলনায়তনে নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়। কানাইঘাট-জকিগঞ্জ ও বিয়ানীবাজার থানা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর তপন তালুকদারের সভাপতিত্বে ও কানাইঘাট ট্রাফিক পুলিশের সার্জেন্ট উজ্জল রায়ের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কানাইঘাট থানার ওসি (তদন্ত) মোঃ নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা নিসচার সহ-সভাপতি প্রেসক্লাবের সহ-সম্পাদক আব্দুন নূর।

বক্তব্য রাখেন পরিবহন চালক জাকারিয়া, আলমগীর হোসেন, মাছুম আহমদ, জালাল উদ্দিন ভূইয়া প্রমুখ।

সভায় নিরাপদ সড়ক নিশ্চিত করতে সচেতনতা বৃদ্ধি ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধ করতে গাড়ির চালক ও পথচারীসহ সবাইকে ট্রাফিক আইন মেনে চলার উপর গুরুত্ব দেওয়া হয়। এছাড়া বিভিন্ন পরিবহন সংগঠন এবং উপজেলার সকল প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে দুপুর ১২টায় একযোগে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শিক্ষার্থী, শিক্ষকমন্ডলী ও অভিভাবকগণ সচেতনতা মূলক মানববন্ধন কর্মসূচী পালন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা জানিয়েছেন, সরকারি নির্দেশে নিরাপদ সড়কের দাবিতে সোমবার শিক্ষার্র্থী, শিক্ষক, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সকলের অংশগ্রহণে কানাইঘাটে স্বতষ্ফুর্তভাবে নানা কর্মসূচীর মধ্য দিয়ে নিরাপদ সড়ক দিবস উদযাপিত হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২২ অক্টোবর ২০১৮/জআ/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন