আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

শাবিপ্রবির অধ্যাপক ফারুক নোবিপ্রবির কোষাধ্যক্ষ নিযুক্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১০-২২ ২১:২৩:১৪

শাবি প্রতিনিধি :: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নতুন কোষাধ্যক্ষ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন যোগদান করেছেন।

সোমবার (২২ অক্টোবর) সকালে তিনি বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন। এসময় তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান।

ড. ফারুক উদ্দিন বলেন, ‘আমি আজকে (সোমবার) নোবিপ্রবির কোষাধ্যক্ষ হিসেবে যোগদান করেছি। নোবিপ্রবিকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য, আর্ন্তজাতিক মানের একটি বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করার জন্য আমার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাবো।’

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আবদুল হামিদ এর অনুমোদনক্রমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ধারা ১৩ (১) অনুযায়ী শাবি অধ্যাপক ড.  ফারুক উদ্দিনকে নোবিপ্রবির কোষাধ্যক্ষ পদে চার বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়।  তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ধারা ১৩ এর (৩) (৪) (৫) (৬) ও (৭) নং উপধারায় বর্ণিত বিধান অনুযায়ী দায়িত্ব পালন করবেন তিনি। এ নিয়োগ তার যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।

প্রসঙ্গত, অধ্যাপক ড. ফারুক উদ্দিন শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দু’বারের নির্বাচিত সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি হলের প্রভোস্টসহ বিভিন্ন সময় গুরুত্বপূর্ণ প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।

সিলেটভিউ/২২ অক্টোবর ২০১৮/এমকে/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন