Sylhet View 24 PRINT

সুনামগঞ্জে দুর্যোগ ঝুঁকি হ্রাস, জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৮ ১৭:০১:৪৬

সুনামগঞ্জ  প্রতিনিধি :: সুনামগঞ্জের ২ দিনব্যাপী দুর্যোগ ঝুঁকি হ্রাস, জলবায়ু পরিবর্তন অভিযোজন শীর্ষক কর্মশালার সমাপ্ত  হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সার্কিট হাউসে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

আহছানিয়া মিশনের হেড সিসি এ্যান্ড ডি আর আর সেক্টর মো. জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে,  দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা বিশেষজ্ঞ ও নাহাবের কারিগরী উপদেষ্টা আব্দুল লতিফ খান, পিআইবির সহকারি প্রশিক্ষক তানিয়া পারভীন, ইরার নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম প্রমুখ।
বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট-এর আয়োজনে ও ন্যাশনাল অ্যালায়েন্স অব হিউম্যানিটারিয়ান এক্টরস এর সহযোগিতায় এই প্রশিক্ষণ কর্মশালায় জেলা শহরের ২৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশের দুর্যোগ পরিপ্রেক্ষিত দুর্যোগ ঝুঁকি ও ঝুঁকি ব্যবস্থাপনা, জলবায়ু পরিবর্তনের প্রভাব এবং দুর্যোগ ঝুঁকি আন্তঃ সম্পর্ক, দুর্যোগ ঝুঁকি হ্রাস ও পরিবর্তিত জলবায়ু অভিযোজন ব্যবস্থাপনা ও প্রশমনের গুরুত্ব, বাংলাদেশের প্রধান প্রধান দুর্যোগ, দুর্যোগ ও ঝুঁকি মোকাবেলায় জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে গৃহীত উদ্যোগ ও চালিকা শক্তিসমুহ, দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় স্টেক হোল্ডারদের ভূমিকা এবং স্থানীয় করণে গণমাধ্যম সংশ্লিষ্টতার গুরুত্ব বিষয়ে বিস্তর আলোচনা করা হয়। প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/০৮ নভেম্বর ২০১৮/শনূআ/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.