Sylhet View 24 PRINT

সিলেট থেকে ১০ লাখ টাকা পাবে আওয়ামী লীগ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-০৯ ০০:২০:৪৯

নিজস্ব প্রতিবেদক :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে গতকাল। ঘোষিত তফসিল অনুযায়ী আগমী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। মনোনয়ন সংগ্রহ এবং জমা দেওয়ার শেষ সময় দেওয়া হয়েছে ১৯ নভেম্বর পর্যন্ত। এছাড়া ২২ নভেম্বর মনোনয়ন পত্র বাছাই এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর।

নির্ধারিত সময়ের মধ্যে দেশের ৩০০ আসনে প্রার্থীদের মনোনয়ন দিতে তফসিল ঘোষণার আগেই দলীয় মনোনয়নের আবেদন ফরম বিক্রির ঘোষণা দেয় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সে অনুযায়ী আজ শুক্রবার থেকে শুরু হবে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দলীয় মনোনয়নের আবেদন এবং জমা। এজন্য দলটির ধানমন্ডি কার্যালয়ে ৮ বিভাগের জন্য তৈরী করা হয়েছে পৃথক বুথ।

জানা গেছে- গতবারের চেয়ে এবার ৫ হাজার টাকা বারিয়ে দলীয় মনোনয়নের ফিস ৩০ হাজার টাকা নির্ধারণ করেছে আওয়ামী লীগ। সিলেটের ৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন প্রায় ৩৩ জন নেতা। ফলে তাদের কাছ থেকে মনোনয়ন ফরম বিক্রি বাবদ প্রায় ১০ লক্ষ টাকা পাবে আওয়ামী লীগ।

সিলেট-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হচ্ছেন- বর্তমান সংসদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত, তাঁর ভাই সাবেক রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাস উদ্দিন এবং সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসেন।

সিলেট-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন- সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী এবং জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জগলু চৌধুরী।

সিলেট-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন- বর্তমান সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সদস্য আবু জাহিদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাসিত টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা শাহ মুজিবুর রহমান জকন, সহকারী এটর্নী জেনারেল আব্দুর রকিব মন্টু এবং ব্যারিস্টার মনির হোসাইন।

সিলেট-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন- বর্তমান সংসদ সদস্য ইমরান আহমদ, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ এবং অধ্যক্ষ ফজলুল হক।

সিলেট-৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন- সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা আহমদ আল কবীর, কৃষক লীগের কেন্দ্রীয় নেতা আব্দুল মোমিন চৌধুরী, সাবেক ছাত্রনেতা মোস্তাক আহমদ এবং আওয়ামী লীগ নেতা ফয়জুল মুনির চৌধুরী।
সিলেট-৬ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন- বর্তমান সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, আওয়ামী লীগ নেতা আফছর খান সাদেক, উপজেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক ছাত্রনেতা জাকির হোসেন এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা আব্দুল হাসিব মামুন।

এ ব্যপারে সিলেট বিভাগের মনোনয়ন ফরম বিক্রির দায়িত্বে থাকা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন বলেন- শুক্রবার সকাল থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে। প্রতিটি বিভাগের জন্য আলাদা আলাদা বুথ তৈরী করা হয়েছে। মনোনয়ন প্রত্যাশীরা সহজেই মনোনয়ন ফরম নিতে পারবেন।

সিলেটভিউ২৪ডটকম/০৯ নভেম্বর ২০১৮/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.