আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

তাহিরপুরের শীর্ষ জুয়াড়ীকে আটক করে ছেড়ে দেয়ার অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৫ ১৯:৫১:১৪

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের তাহিরপুরে ‘শিলং তীর’ খেলার আয়োজক এক শীর্ষ জুয়াড়ীকে আটকের পর পুলিশ ফাঁড়ি থেকে ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে। আটককৃতর নাম তৌফিক মিয়া। সে উপজেলার শ্রীপুর (উওর) ইউনিয়নের বালিয়াঘাট গ্রামের নুর ইসলামের ছেলে এবং এলাকায় ভারতীয় ‘শিলং তীর’ খেলার মুল হোতা।’

স্থানীয় এলাকাবাসী জানান, উপজেলার সীমান্তবর্তী বালিয়াঘাট বাজার থেকে বুধবার সন্ধায় ‘শিলং তীর’ খেলার আয়োজক শীর্ষ জুয়ারি তৌফিককে জুয়ার টোকেন ও বিপুল পরিমাণ টাকা সহ ট্যাকেরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই  আবু মুসা আটক করে নিয়ে যান। এর পরপরই ওই জুয়াড়ীর স্বজনরা তাকে ছাড়িয়ে নিতে পুঁলিশ ফাঁড়িতে আসলে ফাঁড়ির ইনচার্জ অর্ধলক্ষ টাকা উৎকোচ দাবি করেন। এক পর্যায়ে স্বজনদের সাথে ২০ হাজার টাকায় রফাদফার মাধ্যমে রাত ১০টার দিকে সেই জুয়াড়ীকে পুলিশ ফাঁড়ি থেকেই ছেড়ে দেন ট্যাকেরঘাট পুলিশর ওই কর্মকর্তা।

এলাকাবাসীর অভিযোগ, উপজেলার শীর্ষ জুয়াড়ী তৌফিক, ইসলাম উদ্দিন, লিঠন, রিপন গত প্রায় দু’বছর ধরে সীমান্তবর্তী বালিয়াঘাট নতুন বাজারে ভারতীয় ‘শিলং তীর’ খেলার আয়োজন করে আসছে। মূল হোতা তৌফিকের পাতানো শিলং তীর খেলার ফাঁদে পড়ে এলাকার যুবক, শ্রমিক ও নি¤œ আয়ের কয়েক শতাধিক পরিবারের লোকজন নি:স্ব হয়ে গেছে।

তাহিরপুর থানার ট্যাকেরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই আবু মুসার নিকট বৃহস্পতিবার বিকেলে এ বিষয়ে জানতে চাইলে তিনি তৌফিককে আটকের সত্যতা স্বীকার করে বলেন, এলাকার লোকজন তদবির করায় প্রথমবারের মত তাকে শাসিয়ে ছেড়ে দিয়েছি, কোন রকম উৎকোচ নেইনি।

সিলেটভিউ২৪ডটকম/১৫ নভেম্বর ২০১৮/এমএআর/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন