আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে আয়কর মেলায় ব্যাপক সাড়া, আদায় ১০ কোটি টাকা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৫ ২১:১৪:০০

সিলেট :: সিলেটে আয়কর মেলার ৩য় দিনে ব্যাপক সাড়া পাওয়া গেছে। এদিন আদায় করা হয়েছে ১০ কোটি ৪ লাখ ৫৫ হাজার ৬৩০ টাকা কর। এছাড়াও মেলা থেকে সেবাগ্রহণ করেছেন ৩ হাজার ৪০১ জন, রিটার্ন দাখিল করেছেন ৯৮৮ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৬৭ জন।

একই দিনে সুনামগঞ্জ জেলায় মেলার ২য় দিনে ১৩ লাখ ৬৩ হাজার ৫২০ টাকা কর আদায় হয়েছে। সেবা নিয়েছেন ১ হাজার ৮১ জন, নতুন ইটিআইএন প্রদান করা হয় ১৬ জনকে এবং ২৮৩ জন রিটার্ন দাখিল করেন।

মৌলভীবাজার জেলার মেলায় ১ম দিনে মোট ৮৪৫ জন করদাতা সেবা গ্রহণ করেন, নতুন ইটিআইএন প্রদান করা হয় ৮ জনকে এবং মোট ৬২৬ জন করদাতা রিটার্ন দাখিল করেন।

হবিগঞ্জ জেলার মেলায় ১ম দিনে ৮ লাখ ২০ হাজার ৪৫৩ টাকা কর আদায় করা হয়েছে। মেলায় সেবা নিয়েছেন ৭১২ জন,নতুন ১৫ জনকে ই-টিআইএন প্রদান করা হয় এবং ৩৪৫ জন করদাতা রিটার্ন দাখিল করেন।

বালাগঞ্জ উপজেলার ভ্রাম্যমান কর মেলায় ১২৯ জন করদাতা সেবা গ্রহণ করেন, মোট ৯৩ জন করদাতা রিটার্ন দাখিল করেন এবং কর আদায়ের পরিমাণ ৫৭ হাজার টাকা।

বর্ণাঢ্য পরিবেশে স্থানীয় রিকাবী বাজারস্থ সিলেট স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে ১৩ নভেম্বর হতে কর অঞ্চল-সিলেট কর্তৃক আয়োজিত আয়কর মেলা শুরু হয়েছে। ১৯ নভেম্বর পর্যন্ত এই কর মেলা চলবে।

গত বুধবার মেলার দ্বিতীয় দিনে দ্বিতীয় দিনে ৩ কোটি ৭৭ লাখ ২৮ হাজার ৯৮৮ টাকা কর আদায় হয়, ১ হাজার ৮৩০ জন, নতুন ইটিআইএন নিয়েছেন ৮৩ জন। এদিন মেলায় মোট ৯৯৬ জন করদাতা রিটার্ন দাখিল করেছেন।

এর আগে মঙ্গলবার মেলার উদ্বোধনী দিনে ২ কোটি ৩৫ লাখ ৭৫ হাজার ৭৫০ টাকা আদায় করা হয়েছে। মেলা প্রাঙ্গন থেকে সেবা নিয়েছেন ৯৮১ জন করদাতা, নতুন ইটিআইএনধারী হয়েছেন ৪০ জন। তিনদিনে মেলা থেকে ১৬ কোটি ৫ লাখ ৯০ হাজার ৩৬৮ টাকা কর আদায় করা হয়েছে।

সিলেট শহর ছাড়াও ১৪ নভেম্বর সিলেট কর অঞ্চলের আওতাধীন সুনামগঞ্জ জেলায় এবং ১৫ নভেম্বর মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় ৪ দিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। এছাড়া ১৫ নভেম্বর সিলেটের বালাগঞ্জ উপজেলায় ভ্রাম্যমান আয়কর মেলা অনুষ্ঠিত হয়। এবারের আয়কর মেলাতে বিভিন্ন বুথ থেকে ই-টিআইএন রেজিষ্ট্রেশন, রি-রেজিষ্ট্রেশন, রিটার্ন গ্রহণ, অনলাইনে রিটার্ন দাখিলের জন্য আইডি ও পাসওয়ার্ড প্রদান এবং কর সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা ও পরামর্শ প্রদান করা হচ্ছে, জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

সিলেটভিউ/১৫ নভেম্বর ২০১৮/প্রেবি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন