আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সুনামগঞ্জ-২ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি, কে পাচ্ছেন ধানের শীষ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৬ ১৪:০৭:৪৭

হিল্লোল পুরকায়স্থ, দিরাই :: সুনামগঞ্জ-২ আসনটি দিরাই উপজেলার একটি পৌরসভা ও ৯ টি ইউনিয়ন এবং শাল্লা উপজেলার চারটি ইউনিয়ন নিয়ে গঠিত। দিরাই-শাল্লা আসনে মোট ভোটার সংখ্যা রয়েছেন ২ লাখ ৪৬ হাজার ১১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৩ হাজার ৪৯১ জন ও মহিলা ভোটার রয়েছেন ১ লাখ ২২ হাজার ৬৪০ জন।

আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত সুনামগঞ্জ-২ আসনে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্ছ সংখ্যক মনোনয়নপত্র জমা পরেছে। এর মধ্যে আওয়ামী লীগ থেকে ১২ জন ও বিএনপি থেকে ৫ জন।

আর সে কারণে আসন্ন নির্বাচনে আসনটিতে কে হচ্ছেন নৌকার মাঝি এবং কে পাচ্ছেন ধানের শীষ এ নিয়ে নির্বাচনী এলাকা সরগরম হয়ে উঠছে। লোকমোখে সর্বত্র আলোচনা কে হচ্ছেন নৌকার মাঝি ও কে পাচ্ছেন ধানের শীষ।

এনিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে অধিকাংশের ধারণা আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে পারেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও প্রবীণ সংসদ সদস্য প্রয়াত  সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্ত। আবার অনেকেই জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমানসহ সাংবাদিক দীপক চৌধুরী, অ্যাডভোকেট শামছুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টনের নামও বলছেন।

অন্যদিকে বিএনপি সমর্থিত কর্মীদের ধারণা একাধিক প্রার্থী দলের মনোনয়ন ফরম সংগ্রহ করলেও আমরা নিশ্চিত বিএনপির মনোনয়ন নাছির উদ্দিন চৌধুরীকেই দেয়া হবে।

আবার কারো কারো মুখে যুক্তরাজ্য বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য অ্যাডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেলের নামও শোনা যাচ্ছে।

আওয়ামী লীগ থেকে যারা মনোনয়ন ফরম জমা দিয়েছেন সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি  অ্যাডভোকেট অবনী মোহন দাস, সাংবাদিক দীপক চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টন, অ্যাডভোকেট শামছুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য ইয়ামিন চৌধুরী, আওয়ামী লীগ নেতা সাবেক ভিপি ইকবাল হোসেন, সামছুল হক, সায়েদ আলী মাহবুব রেজু মিয়া, ডা. আজাদুর রহমান।

বিএনপি থেকে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী, যুক্ত্যরাজ্য বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল, সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, বিএনপি নেতা ব্যারিস্টার আব্দুল মজিদ তাহের এবং বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরীর ছেলে জেলা বিএনপির সদস্য ব্যারিস্টার মাহদীন চৌধুরী সায়মন।

সিলেটভিউ২৪ডটকম/১৬ নভেম্বর ২০১৮/এইচপি/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন