আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে ছুটির দিনে পা রাখা দায় বাণিজ্য মেলায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৬ ২১:০৮:০৩

ছবি :: শাকিল জামান

পিংকু ধর :: সিলেট নগরীর শাহী ঈদগাহ মাঠে বসেছে আন্তর্জাতিক বাণিজ্য মেলার আসর। শীতের আগমনীতে হিমেল হাওয়া আর ছুটির দিনের অবসর উপভোগ করতে দুপুরের পর থেকেই সেখানে ভীড় ক্রেতা আর দর্শনার্থীদের।

শুক্রবার সকালে আনাগোনা কিছুটা কম থাকলেও জুমার নামাজের পর মেলার মাঠে বাড়তে থাকে ভিড়। সন্ধ্যার দিকে পুরো জনস্রোত নামে মেলার মাঠে।

তবে মেলায় ঘুরতে আসা শিশু ও বয়স্কদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। মেলার বাইরে টিলাগড়-আম্বরখানা সড়কে ছিল তীব্র যানজট। সিলেট নগরীর অন্যতম এ মূলসড়কের অসংখ্য যানবাহন মেলা প্রাঙ্গণে প্রবেশের অপেক্ষায় থাকায় এ তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার বিকেল শুরু হতে ভীড় জমে মেলাপ্রাঙ্গণে। বাণিজ্য মেলা ঘুরে দেখা গেছে, টিকিট কেটে প্রবেশের জন্য লাইন ধরে আছেন অসংখ্য মানুষ। তরুণ-তরুণীদের পাশাপাশি সপরিবারে চাকরিজীবীরা ঘুরতে এসেছেন মেলায়।

মেলা প্রাঙ্গণে জনস্রোত থাকলেও বেচাকেনা তেমন একটা নেই বলে জানালেন দোকানীরা। তারা জানিয়েছেন, মেলার শেষ দিকে বেচাকেনা ভালো হবে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বেশিরভাগ লোকজন মেলা দেখতে এসেছেন।

মেলার অন্যতম আকর্ষণ হিসেবে শিশুদের জন্য আলাদা একটি বিনোদন কেন্দ্র তৈরি করেছে মেলা কর্তৃপক্ষ। পানিতে বিভিন্ন আঙ্গিকে সাজানো এ কেন্দ্রে শিশুদের আকর্ষণ আর ভীড় চোখে পড়ার মতো।

মেলায় সপরিবারে ঘুরতে আসা এক দর্শনার্থী এ প্রতিবেদককে জানান, কেনাকাটার জন্য নয় আজ ছুটির দিন হওয়ায় পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে এসেছি।

সিলেটভিউ/১৬ নভেম্বর ২০১৮/এসজেড/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন