আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

মৌলভীবাজারের ৪টি আসনে বিএনপির প্রার্থী হতে চান যারা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৭ ০০:১২:০৯

ওমর ফারুক নাঈম, মৌলভীবাজার :: মৌলভীবাজার জেলায় রয়েছে ৪টি সংসদীয় আসন। এবারের নির্বাচনে ৪টি আসনই ফের দখল করতে চায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এবার জেলার চারটি সংসদীয় আসনে বিএনপির মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন ২৩ নেতা।

ধানের শীষ প্রতীকের আশায় দলীয় ফরম সংগ্রহ এবং জমা দিয়েছেন মৌলভীবাজারের মনোনয়নপ্রত্যাশীরা। এর মধ্যে আছেন সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, সাবেক ছাত্রনেতা, ব্যবসায়ী, প্রবাসী, জেলা ও উপজেলা বিএনপি নেতৃবৃন্দ। জেলায় সবচেয়ে বেশী মনোনয়ন নিয়েছেন মৌলভীবাজার-১ আসনের নেতারা আর সবচেয়ে কম নিয়েছে মৌলভীবাজার-৪ আসনের নেতারা।

বড়লেখা ও জুড়ি উপজেলা নিয়ে মৌলভীবাজার-১ আসন। এই আসনে বিএনপির দলীয় মনোনয়ন নিয়েছেন ১৪ জন।

তারা হলেন- বিএনপির সাবেক কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী এড. এবাদুর রহমান চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি শিল্পপতি নাসির উদ্দিন আহমেদ মিঠু, বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজ, বড়লেখা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খছরু, বড়লেখা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দারাদ আহমদ, বড়লেখা পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলাম, জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদিকা ও উপজেলা ভাইস চেয়ারম্যান রেহানা আক্তার হাসনা, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আসাউদ্দিন বটল, বড়লেখা পৌরসভা সাবেক মেয়র প্রভাষক ফখরুল ইসলাম, বড়লেখা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মো. আব্দুস সহিদ খান, জুড়ী উপজেলা বিএনপির সভাপতি আইনুল হক মিনু দেওয়ান, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আছকর, কাতার বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক লোকমান আহমদ, কাতার বিএনপির সদস্যসচিব ও যুবদলের সাবেক কেন্দ্রীয় নেতা শরীফুল হক সাজু।

কুলাউড়া উপজেলা নিয়ে মৌলভীবাজার-২ আসন গঠিত। এই আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩ জন। তারা হলেন- জেলা বিএনপির সহ-সভাপতি এড. আবেদ রাজা, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান জুবেদ, বিএনপি নেতা আলহাজ শওকতুল ইসলাম শকু।

মৌলভীবাজার সদর উপজেলা ও রাজনগর উপজেলা নিয়ে মৌলভীবাজার-৩ আসন। এই আসনে দলীয় মনোনয়নপত্র নিয়েছেন ৪ জন। তারা হলেন- জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম. নাসের রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ভিপি মিজানুর রহমান মিজান, জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বেগম খালেদা রব্বানী।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা নিয়ে গঠিত মৌলভীবাজার ৪ আসন। এই আসনে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন ২ জন। তারা হলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মুজিবুর রহমান মুজিব ও প্রবাসী নেতা জালাল উদ্দিন আহমেদ জিপু।

সিলেটভিউ২৪ডটকম/১৭ নভেম্বর ২০১৮/ওফানা/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন