আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে সবার শীর্ষে অর্থমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৭ ০০:৩৩:৩৩

নিজস্ব প্রতিবেদক :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে এখনো জনপ্রিয়তায় শীর্ষে রয়েছেন বর্তমান সংসদ সদস্য অথমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তবে আগামী নির্বাচনে অংশ নেওয়া নিয়ে তিনি বার বার অনিচ্ছা প্রকাশ করলেও সিলেটের মানুষ মনে করেন একজন সৎব্যক্তি, দক্ষমন্ত্রী এবং সিলেটের উন্নয়নের রুপকার হিসেবে আবারো মুহিতকেই সিলেটে প্রয়োজন।

দলের বেশীরভাগ নেতাকর্মীও চান এটাই। নেতাকর্মীদের ধারণা, আবুল মাল আব্দুল মুহিত যদি আবারো আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচনে অংশ নেন তবে সিলেট-১ আসনে আওয়ামী লীগ বিজয়ী হবে এটা প্রায় নিশ্চিত। আর সেই সাথে যদি আওয়ামী লীগ আবারো সরকার গঠন করে তবে আবারো মুহিতই অর্থমন্ত্রী হবেন। ফলে আলোকিত সিলেট তৈরীর যে স্বপ্ন তিনি বুকে লালন করেন সেটি সহজেই বাস্তবায়ন হবে। সেই সাথে তাঁর অসম্পুর্ণ কাজগুলো সম্পন্ন হবে।

এছাড়া সিলেটের সাধারণ মানুষের মধ্যে অর্থমন্ত্রী মুহিতের প্রতি রয়েছে বিশেষ দুর্বলতা। সিলেটের জনগণের কাছে তিনি একজন সৎ এবং নিষ্ঠাবান মানুষ হিসেবে পরিচিত। তার হাত ধরেই সিলেটে ব্যাপক উন্নয়ন হয়েছে শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া ও যোগাযোগ ব্যবস্থার। সর্বশেষ সিলেটে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে একটি মেডিকেল বিশ^বিদ্যালয়। তাই উন্নয়নের স্বার্থে সাধারণ জনগণও চান মর্যাদাপূর্ণ সিলেট-১ আসন থেকে আবারও যাতে আবুল মাল আবদুল মুহিতই নির্বাচন করেন।

এদিকে আওয়ামী লীগ সুত্র জানিয়েছে- সিলেট-১ আসনে অর্থমন্ত্রী চান তার ভাই জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেনই নির্বাচন করুক। তিনি যেতে চান অবসরে। কিন্তু দলের হাইকমান্ড ও দলীয় নেতাকর্মীদের পছন্দ অর্থমন্ত্রীই। তাই ইতোমধ্যে তাকে নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে দলের হাইকমান্ড থেকেও বলে দেয়া হয়েছে- এমনটা জানিয়েছে সূত্র।

প্রসঙ্গত, এ আসন থেকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ছাড়াও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তার ভাই ড. এ কে আবদুল মোমেন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

সিলেটভিউ২৪ডটকম/১৭ নভেম্বর ২০১৮/শাদিআচৌ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন