আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

‘শুদ্ধ নাট্যগোষ্ঠী, সিলেট’র আত্মপ্রকাশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৭ ১০:৪৩:৪২

সিলেট :: নাটক সমাজ পরিবর্তনের শক্ত হাতিয়ার। মানুষের বোধকে শাণিত করতে নাটক নানাভাবেই ভূমিকা পালন করে আসছে। “শুদ্ধ চিন্তা, শুদ্ধ মন/ সঙ্গী মোদের সারাক্ষণ” এই শ্লোগানকে সামনে রেখে একদল তরুণ শুক্রবার কালিগঞ্জের সফিক ম্যানশনের দ্বিতীয় তলায় স্বপ্নকুটিরে এক সাধারণ সভার মাধ্যমে ‘শুদ্ধ নাট্যগোষ্ঠী, সিলেট’ নামে আত্মপ্রকাশ করে।

এতে প্রাথমিকভাবে ২৫ জন সদস্য/সদস্যার গণ মতামতের ভিত্তিতে মুনশি আলিম সভাপতি, সহ-সভাপতি আহমদ সেলিম, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাছুম, সহ-সাধারণ সম্পাদক আহমেদ কাওছার শুভ, মেহরাব মেহেদী, প্রিন্স শিব্বির, ইহসান মঞ্জু, সাংগঠনিক সম্পাদক র‌্যামবো ওয়াহিদ, সহ-সাংগঠনিক সম্পাদক মিজান রাজ, চৌধুরী মিজান,  কোষাধ্যক্ষ আহমদ আল রেদোয়ান, সহ কোষাধ্যক্ষ অনন্য মহসিন, অফিস সম্পাদক তালুকদার মামুনুর রশিদ, সহ অফিস সম্পাদক আল-আমিন খান অভ্র, প্রচার সম্পাদক ইমরান শাহরিয়ার, সহকারী প্রচার সম্পাদক মাসুম আহমেদ সাগর প্রমুখ নির্বাচিত হয়েছেন।

নাটকের মাধ্যমে সমাজের ত্রুটি-বিচ্যুতি তুলে ধরাই মূলত এই নাট্যসংগঠনের মুখ্য উদ্দেশ্য। এই সংগঠনটি শিশু-কিশোর থেকে শুরু করে সকল শ্রেণি পেশার মানুষের জন্যই কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে। বিশেষ করে মুক্তিযুদ্ধের চেতনা সাধারণের মধ্যে ছড়িয়ে দিতেই এই সংগঠন নিরলসভাবে কাজ করে যাবে। পথ নাটক, মঞ্চনাটক, চিত্রনাট্য এবং পর্যায়ক্রমে শর্টফিল্ম করার সিদ্ধান্তও সভাতে গৃহীত হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৬ নভেম্বর ২০১৮/প্রেবি /আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন