আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ঐক্যফ্রন্ট থেকে লড়বেন কিবরিয়াপুত্র রেজা, আ.লীগ নেতাদের নিন্দা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৭ ১১:৪৭:৪২

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হতে যাচ্ছেন আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তিনি নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তার ঘনিষ্ট ও নির্ভরযোগ্য একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। দু’এক দিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানানো হবে বলেও ওই সূত্র জানায়।

গত কয়েক বছর ধরেই আলোচনা চলছিল ড. রেজা কিবরিয়া হবিগঞ্জ থেকে নির্বাচন করতে যাচ্ছেন। তবে কোন দল বা জোট থেকে তিনি প্রার্থী হতে যাচ্ছেন তা স্পষ্ট ছিল না। অনেকেই অনেক ধারণার উপর বিভিন্ন রকম মন্তব্য করছিলেন। অনেকেই আবার ফেসবুকে এ নিয়ে নানান প্রচারণাও চালিয়েছেন। যার নির্ভরযোগ্য সূত্র কেউ কখনও উল্লেখ করতে পারেননি। অবশেষে তাঁর এলাকা হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসন থেকে নির্বাচনের সিদ্ধান্ত নেন তিনি। শুক্রবার রাতে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে লড়বেন।

এদিকে, ঐক্যফ্রন্ট থেকে তিনি প্রার্থী হওয়ার সংবাদে নিন্দা প্রকাশ করেছেন অনেক আওয়ামী লীগ নেতা-কর্মী। এ বিষয়ে জেলার সর্বত্র চলছে আলোচনা-সমালোচনা। ফেসবুকেও  উঠেছে নিন্দার ঝড়। আওয়ামী লীগ নেতাকর্মীরা দাবি করছেন যে বিএনপি জামায়াত তাঁর পিতা সাবেক অর্থমন্ত্রী শাহ্ এএমএস কিবরিয়াকে নির্মমভাবে হত্যা করেছে সেই বিএনপির হয়ে তিনি নির্বাচন করবেন। যা সুস্থ্য মস্তিষ্কের কাজ নয়। ক্ষমতার লোভে তিনি মানষিকভাবে অসুস্থ্য হয়ে পরেছেন।

এ ব্যাপারে যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা ও হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সুশান্ত দাশ তাঁর ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন- ‘রাজনীতির কি বিশ্রী অবস্থা! যে অর্থমন্ত্রী কিবরিয়ার মৃত্যু হলো জামায়াত-বিএনপি’র হাতে, সেই বিএনপির জোট ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচন করছেন তারই ছেলে রেজা কিবরিয়া, হবিগঞ্জ-১ থেকে!’

আবার এই স্ট্যাটাসটি কপি করে নিন্দা জানিয়েছেন- এমরান হোসেন, শরিফুল ইসলাম ও আহমেদ মতিউলসহ আরও অনেকে। যদিও তাঁর এই স্ট্যাটাসে অনেকেই রেজা কিবরিয়ার পক্ষে মন্তব্য করেছেন।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া, তার ভাতিজা শিল্পপতি শাহ মঞ্জুর হুদা ও স্থানীয় তিন আওয়ামী লীগ কর্মী নিহত হন। এ ঘটনায় আহত হন ৪৩ জন।

সিলেটভিউ২৪ডটকম/১৬ নভেম্বর ২০১৮/কেএস /আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন