আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

মৌলভীবাজারে নির্বাচনে লড়তে চান দেবর-ভাবী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৮ ০০:১৪:২৪

জ্যেষ্ঠ প্রতিবেদক :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (সদর ও রাজনগর উপজেলা) আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান দেবর ও ভাবী। তারা উভয়েই আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও পূরণ করে জমা দিয়েছেন।

এই দু’জন হলেন প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর স্ত্রী মৌলভীবাজার-৩ সংসদীয় আসনের এমপি সৈয়দা সায়েরা মহসীন এবং মহসিন আলীর ছোট ভাই সৈয়দ লিয়াকত আলী।

দেবর ও ভাবীর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাওয়ার বিষয়টি মৌলভীবাজারে আলোচনার জন্ম দিয়েছে। এ নিয়ে চলছে নানা কানাঘুষা।

বিগত নির্বাচনে মৌলভীবাজার-৩ আসন থেকে এমপি হন সৈয়দ মহসীন আলী। পরে তিনি সরকারের সমাজকল্যাণ মন্ত্রী হন। ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বরে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরে মারা যান মহসীন আলী। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। পরে উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তার স্ত্রী সৈয়দা সায়েরা মহসীন।

তবে এবারের নির্বাচনে সায়েরা মহসীনকে ছাড় দিতে নারাজ মহসীন আলীর ছোট ভাই সৈয়দ লিয়াকত আলী। তিনি নির্বাচন করতে দৃঢ়প্রতিজ্ঞ।

এ বিষয়ে সৈয়দ লিয়াকত আলী গণমাধ্যমকে বলেন, ‘আমার ভাইয়ের মৃত্যুর পর যখন এই আসনটি শূন্য হয়, আমি তখনই এ আসনের জন্য মনোনয়নপত্র জমা দিতে চেয়েছিলাম। কিন্তু আত্মীয়-স্বজনের অনুরোধে তখন ভাবীকে ছেড়ে দিয়েছিলাম। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। ঐক্যফ্রন্ট থেকে এ আসনে বিএনপির প্রার্থী সাবেক অর্থমন্ত্রী প্রয়াত এম সাইফুর রহমানের ছেলে এম নাসের রহমান প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি শক্তিশালী প্রার্থী। আওয়ামী লীগের এ আসন রক্ষা করতে হলে ভোটের মাধ্যমেই জয় ছিনিয়ে আনতে হবে। তার জন্য আমি মনোনয়নপত্র কিনে জমা দিয়েছি। আমার ভাইয়ের মৃত্যুর পর এই শূন্য আসনে ভাবী বিনা ভোটে জয়লাভ করছেন। এবার তো সেই আগের মতো না। আমি আশাবাদী প্রধানমন্ত্রী আমার হাতে নৌকার দায়িত্ব তুলে দিবেন।’

সৈয়দা সায়রা মহসিন বলেন, ‘আমার দেবর এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনলেও তিনি তো সঙ্গে দলের সঙ্গে জড়িত নন। এই আসন থেকে আটজন মনোনয়নপত্র কিনেছেন, তারা জমাও দিয়েছেন। তবে মনোনয়নপত্র যে কেউ চাইতে পারে, এটা তাদের গণতান্ত্রিক অধিকার।’

সিলেটভিউ২৪ডটকম/১৮ নভেম্বর ২০১৮/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন