আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেট ইন্ট্যারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের এক্সটারনাল পিয়ার রিভিউ সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৮ ০০:৫৯:১৫

সিলেট :: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর হেকেপ প্রজেক্টের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিওরেন্স সেল (আউকিইএসি) এর অধীনে সিলেট ইন্ট্যারন্যশনাল ইউনিভার্সিটি (এস আই ইউ)’র ইংরেজি বিভাগের সেল্ফ এসেসমেন্ট কমিটির উদ্যোগে তিনদিনব্যাপী এক্সটারনাল পিয়ার রিভিউ কমিটির কার্যক্রম সম্পন্ন হয়েছে।

১৫-১৭ নভেম্বর তিন দিনব্যাপী চলা এই এক্সটার্নাল পিয়ার রিভিউ এ এক্সপার্ট হিসাবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের আউকিইএসি’র ডিরেক্টর প্রফেসর ডঃ মো; নজরুল ইসলাম,শাহজালাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির আউকিইএসি এর এডিশনাল ডিরেক্টর প্রফেসর ড. মোহাম্মদ আশরাফুল আলম এবং বিষয় (ইংরেজি) বিশেষজ্ঞ হিসাবে উপস্থিত ছিলেন শাহজালাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির ইংরেজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. হিমাদ্রী শেখর রায়।

এই কার্যক্রমের আওতায় অন্তর্ভুক্ত ছিল ইপিআরটি(এক্সপার্ট পিয়ার রিভিউ টিম) মিটিং উইথ আইকিউএসি, পিয়ার রিভিউ এন্ড সেল্ফ এসেসমেন্ট কমিটি মিটিং, প্রেজেন্টেশন অব সেল্ফ এসেসমেন্ট রিপোর্ট, মিটিং উইথ দ্যা একাডেমিকস, মিটিং উইথ দ্যা এমপ্লয়ার্স, মিটিং উইথ দ্যা এল্যামনাই, অবজারভেশন অফ ফিজিক্যাল ফ্যাসিলিটিজ অফ দ্যা ইউনিভার্সিটি (লাইব্রেরী, ল্যাবরেটরী, ক্লাশ রুম, খেলার মাঠ, হোস্টেল, এক্সাম কন্ট্রোলার অফিস ও রেজিস্ট্রার অফিস ইত্যাদি), মিটিং উইথ দ্যা ভাইস চ্যান্সেলর, মিটিং উইথ দ্যা নন- একাডেমিক স্টাফস, ক্লাশ অবজারভেশন, এক্সিট মিটিং উইথ দ্যা ভাইস চ্যান্সেলর।

বিশেষজ্ঞ দল শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি), এস আই ইউ এর অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মশিউর রহমান এর কাছে পিয়ার রিভিউ রিপোর্ট হস্তান্তর করেন। পরে পিয়ার রিভিউ টিম এস আই ইউ এর উপাচার্য অধ্যাপক মনির উদ্দিনের সাথে সাক্ষাৎ করেন।

এসময় ইংরেজি বিভাগের সেল্ফ-অ্যাসেসমেন্ট কমিটির প্রধান ও পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ, সেল্ফ-অ্যাসেসমেন্ট কমিটির সদস্য ও ইংরেজি বিভাগের ইভিনিং কো অর্ডিনেটর এবং সহকারী অধ্যাপক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান এবং সেল্ফ-অ্যাসেসমেন্ট কমিটির সদস্য ও সহকারী অধ্যাপক প্রণব কান্তি দেব উপস্থিত ছিলেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন প্রফেসর সৈয়দ মুইজুর রহমান ডিন, মানবিক অনুষদ, সিলেট ইন্টারন্যশনাল ইউনিভার্সিটি এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোহাম্মদ জাকারিয়া হাবিব সহ বিভাগের সকল শিক্ষকবৃন্দ। উক্ত কমিটির কাজে বিশেষ সহযোগীতা প্রদান করেন ইংরেজী বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক নূরুল হাসান রাজীব।

সিলেটভিউ২৪ডটকম/১৮ নভেম্বর ২০১৮/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন