আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সামাজিক, সাংস্কৃতিক সংগঠনগুলাই এমসি কলেজের অলংকার: এমসি অধ্যক্ষ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৮ ১৮:১১:৩০

এমসি কলেজ প্রতিনিধি :: সামাজিক -সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণ একটি শিক্ষার্থীর পরিপূর্ণ বিকাশের ক্ষেত্রে  অতিব গুরুপূর্ণ ভূমিকা  পালন করে, তাই লেখাপড়ার পাশাপাশী শিক্ষার্থীদের এসব বিষয়ে আর বেশি উৎসাহিত করতে হবে, কেননা শুদ্ধ সংস্কৃতি চর্চাই একটি শিক্ষার্থীর ভেতরের মানুষটাকে জাগিয়ে তুলতে পারে, যার ফলে সে নিজেকে  জানতে সচেষ্ট হয়, তার ভেতরের সত্ত্বটাকে আবিস্কার করতে সক্ষম হয়।

শনিবার সিলেটের  মুরারিচাঁদ ( এমসি) কলেজের সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের  দায়িত্বশীলদের সাথে  এক মতবিনিময় সভায়  এসব কথা বলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ। এসময় তিনি এমসি কলেজের সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন কে এই ক্যাম্পাসের অলংকার উল্লেখ করে  বলেন,  ক্যাম্পাসে শিক্ষার  সুষ্ঠু পরিবেশ রক্ষায় এসব সংগঠনের ভূমিকা অনস্বীকার্য।

এমসি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক তোতিয়ুর রহমানের সঞ্চালনায়  সভায় আর  বক্তব্য রাখেন, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমেদ,   রাষ্টবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর শামীমা চৌধুরী, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান  আবু আনাম মো. রিয়াজ, গনিত বিভাগের প্রধান প্রফেসর আনোয়ার হোসেন  চৌধুরী।

এসময় সংগঠনের নেতৃবৃন্দরা তাদের বিভিন্ন সমস্যার কথা উপস্থাপন করলে বক্তারা তাদের প্রশ্নের উত্তর দেন, এবং দিকনির্দেশনামুলক কথার আলোকে সংগঠনের সাথে জড়িত  বিভিন্ন বিষয়াবলী নিয়ে তাদের সাথে খোলামেলা আলোচনা করেন।

সভায় প্রতিটা সংগঠনের সাথে দায়িত্বপ্রাপ্ত দুজন করে শিক্ষক দেওয়া হয়, যাদের মাধ্যমে ঐ সংগঠনের  সুনির্দিষ্ট কোন মেসেজ কলেজ প্রশাসন কে দেওয়া হবে, এছাড়াও সভায় সংগঠনের সদস্যদের আচরণ বিধি এবং নীতিমালা নিয়ে ও বিস্তারিত  আলোচনা করা হয়।

কলেজের কলা ভবনে অনুষ্ঠিত এই মতবিনিময়  সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. সাহেদা আখতার,  পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক তৌফিক এজদানী চৌধুরী, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শেখ মো. নজরুল ইসলাম, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. বিলাল উদ্দিন,   বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সুনীল ইন্দু অধিকারী, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ বেগম, ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মো. আব্দুল বাসিত প্রমুখ।

এছাড়াও বিকেল ৩টা পর্যন্ত চলা এই মতবিনিময় সভায়  এমসি কলেজ বিভিন্ন বিভাগের শিক্ষক এবং সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/১৮ নভেম্বর ২০১৮/এএ/আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন