Sylhet View 24 PRINT

প্রবাসী বাংলাদেশীদের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৮ ২১:২৭:৪৩

সিলেট :: যুক্তরাজ্য থেকে আগত প্রতিনিধি দলের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে রবিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় চেম্বার কনফারেন্স হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (ইউকে ও আয়ারল্যান্ড) এর জিএম শফিকুল ইসলাম সম্প্রতি সিলেট চেম্বারের উদ্যোগে গৃহীত বিভিন্ন কর্মসূচির ভূঁয়সী প্রশংসা করে বলেন, সিলেট-লন্ডল সরাসরি ফ্লাইট চালুর জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিভিল এভিয়েশনের সাথে কাজ করে যাচ্ছে। অচিরেই সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হবে। এক্ষেত্রে তিনি বাংলাদেশ সরকারসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, পর্যটন খাতে সিলেট বিশাল সম্ভাবনাময়। এই সম্ভাবনাময় খাতকে এগিয়ে নিতে সরকারের পাশাপাশি বেসরকারীখাতকেও এগিয়ে আসার আহবান জানান। এক্ষেত্রে তিনি সিলেট চেম্বার ও বৃটিশ-বাংলাদেশ চেম্বারে একযোগে কাজ করে যাওয়ার অনুরোধ জানান।

বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সাবেক ফিন্যান্স ডাইরেক্টর ও জেএমজি কার্গো এন্ড ট্রাভেলসের চেয়ারম্যান মুনির আহমদ সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু, প্রবাসী বিনিয়োগকারীদের জন্য নিরাপত্তার ব্যবস্থার দাবি জানান। তিনি সিলেট চেম্বার ও বৃটিশ চেম্বার যৌথভাবে শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার আহবান জানান।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, বর্তমান সরকার বাংলাদেশে প্রবাসী বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে কাজ করছেন। এ ব্যাপারে সিলেট চেম্বার অব কমার্সও নিজস্ব অবস্থান থেকে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সিলেটের প্রবাসীগণ বৃটেনের ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি, রাজনীতি ও সামাজিক কর্মকান্ডে যে বিশাল ভূমিকা রাখছেন তা আমাদের জন্য অত্যন্ত গৌরবের। তিনি বলেন, সিলেটে পর্যাপ্ত সুযোগ-সুবিধা, পুঁজি, গ্যাস ও মানবসম্পদ থাকা সত্তে¡ও উদ্যোক্তার অভাবে শিল্প খাতে সিলেট দেশের অন্যান্য অঞ্চল থেকে অনেক পিছিয়ে আছে। এখানে আশানুরূপ বিদেশী বিনিয়োগ হচ্ছে না। বৃটেনে বসবাসরত সিলেটীরা এবিষয়ে একটু নজর দিলে শিল্প খাতে সিলেট অনেকদূর এগিয়ে যাওয়ার পাশাপাশি এখানে প্রচুর কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব।

এসময় বক্তব্য রাখেন ট্রাভেল লিংক ইউকে-এর ব্যবস্থাপনা পরিচালনক সামি সানাউল্লাহ, ইমরান ট্রাভেলস ইউকে এর স্বত্তাধিকারী আশিকুর রহমান, ইউকে-বাটা’র চেয়ার ও হিলসাইড ট্রাভেল এর স্বত্তাধিকারী হেলাল উদ্দিন খান, মিলফা ট্রাভেলস এর পরিচালক মোহাম্মদ মুহিবুর রহমান হেলাল, সিলেট চেম্বারের পরিচালক মোঃ হিজকিল গুলজার, পিন্টু চক্রবর্তী, আমিরুজ্জামান চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান জামিল, মুজিবুর রহমান মিন্টু প্রমুখ।

সিলেটভিউ/১৮ নভেম্বর ২০১৮/প্রেবি/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.