Sylhet View 24 PRINT

হবিগঞ্জে ৩ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১১-১৯ ১৪:৩০:২৬

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জ পৌর এলাকার বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৩টি প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার বিকেলে পরিচালিত এক অভিযানে এসব জরিমানা করা হয়। অভিযানে মিষ্টিতে মৃত পোকা ও মশামাছি পাওয়া, ঢাকনা ছাড়া খাবার রাখা, পন্যের গায়ে মূল্য লেখা না থাকা এবং পাণ্যের গায়ে উৎপাদনকারী বা আমদানিকারকের নির্ধারিত মূল্য না লেখে নিজেদের নির্ধারিত মূল্য লেখায় টাউনহল এলাকার ফুলকলিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিনে শহরের বদিউজ্জামানা সড়কের স্বনামধন্য সাম্পান রেস্টুরেন্টেও অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর। এসময় রেস্টুরেন্টটিতে অপরিস্কার ও অস্বাস্থ্যকর কিচেন, পোড়া তেল, নোংরা ফ্রিজ, ঢাকনা ছাড়া খাবার, একই ডিপে রান্না করা ও কাঁচা খাবার এক সাথে সংরক্ষণ, পঁচা বাসি মসলা ও উপকরণ, ও কর্মীদের মাঝে পরিস্কার-পরিচ্ছন্নতা বিষয়ে চরম অবহেলার প্রমাণ পাওয়া যায়। এছাড়াও রেস্টুরেন্টটিতে দীর্ঘদিন যাবৎ আইসক্রীম, পানীও ও পানির বোতলে অথিরিক্ত মূল্য আদায়েরও প্রমাণ পাওয়া যায়। এসময় সার্বিক দিক বিবেচনা করে অধিদপ্তরের পক্ষ থেকে প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে শহরের বৃন্দাবন কলেজের নিকটে ঢাকা ফুসকা হাউজকে আরো ১ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটিতে বাসি খাবার ও পোড়া তেল পাওয়ায় এ জরিমানা আরোপ করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন- নায়েক রাজেসের নেতৃত্বে হবিগঞ্জ জেলা পুলিশের একটি টিম। অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যহত থাকবে।


সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০১৮/কেএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.