আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সুনামগঞ্জ-৫ আসনে সংসদ সদস্য প্রার্থীদের মধ্যে কার কত সম্পদ?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৫ ১০:৪৮:২৫

ছাতক প্রতিনিধি:: সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) সংসদীয় আসনে বিভিন্ন দলের মনোনয়ন প্রাপ্ত ও সতন্ত্র প্রার্থীরা ইতিমধ্যেই তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশনে দাখিল করা তাদের হলফনামায় প্রার্থীরা তাদের স্ব স্ব সম্পত্তির তালিকা বর্ননা করেছেন। এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সাংসদ মুহিবুর রহমান মানিক।

হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, উনার শিক্ষাগত যোগ্যতা এলএলবি, এমপি মানিকের ব্যাংকে জমা রয়েছে ৩৫ লক্ষ ৩৩ হাজার ৪শত ৯২ টাকা, নগদ অর্থের পরিমান ৪ লক্ষ ৫০ হাজার, স্বর্ণের পরিমাণ ৫০ তোলা, কৃষি জমির পরিমাণ ও অর্জিনকালীম সময়ে আর্থিক মূল্য ৫ লক্ষ ৮৪ হাজার ৯শত ৩৭ টাকা, অকৃষি জমির পরিমাণ ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য ৩২ লক্ষ ৭৬ হাজার ৪শত টাকা। বাড়ি ভাড়া থেকে মাসিক আয় ৪ লক্ষ ৭২ হাজার ৫শত টাকা। ব্যাংকে তার দায় রয়েছে ৬ লাখ ১২হাজার ছয়শত ৪৮টাকা।

এই আসনে বিএনপির মনোনয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন দুই জন।

এদের মধ্যে সাবেক সাংসদ কলিম উদ্দিন আহমদের কৃষি খাতে বার্ষিক ৩৪ হাজার, ব্যবসা থেকে আয় ১৩ লক্ষ ৮১ হাজার ৫শত ৮০ টাকা, নগদ টাকার পরিমাণ ১ লক্ষ, ব্যাংকে জমা রয়েছে ২ লক্ষ ৯৮ হাজার ২শত ৫০ টাকা, কৃষি জমির পরিমাণ ও অর্জিনকালীম সময়ে আর্থিক মূল্য ২ লক্ষ ২৩ হাজার ৩শত ২৬ টাকা, অকৃষি জমির পরিমাণ ও অর্জিনকালীম সময়ে আর্থিক মূল্য ২২ লক্ষ ৮০ হাজার টাকা।

এদিকে অগ্রনী ব্যাংক ছাতক শাখায় উনার  ঋণ রয়েছে ২০লাখ টাকার।

অপরদিকে এই আসনের অন্য প্রার্থীদের সহধর্মিণীদের নামে উল্লেখযোগ্য তেমন সম্পত্তি না থাকলেও ছাতক উপজেলার সাবেক চেয়ারম্যান, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী মিজানের চেয়ে প্রায় দ্বিগুণ রয়েছে তার স্ত্রীর সম্পত্তি।

উনার শিক্ষাগত যোগ্যতা বিএ পাশ। সাবেক এই উপজেলা চেয়ারম্যানের ব্যবসা থেকে আয় ৩ লক্ষ টাকা, নগদ টাকার পরিমাণ ৮ লক্ষ ৩ হাজার ৯শত ৬৩ টাকা, ব্যাংকে জমা রয়েছে ১২ লক্ষ টাকা ৪৪ হাজার ২শত টাকা, অকৃষি জমির পরিমাণ ও অর্জনকালীন সময়ে আর্থিক মূল্য ১ কোটি ৫৪ লক্ষ ৩৭ হাজার ৮শত ৩ টাকা।

এছাড়া উনার স্ত্রীর নামে রয়েছে ১৭কোটি ৭৯লাখ ৩হাজার তিনশত ৫৬টাকার সম্পত্তি। এরমধ্যে নগদ টাকা, ব্যাংক জমা, শেয়ার সঞ্চয়পত্র, স্বর্নালংকার, ইলেকট্রনিক সামগ্রী ও আসবাবপত্র রয়েছে।

সুনামগঞ্জ-৫ আসনে ন্যাপের প্রার্থী আব্দুল অদুদ পেশায় ডেকোরেটর ব্যবসায়ী। তার নগদ কোন টাকা নেই। ব্যাংকে আছে ১৪শত টাকা। ইসলামি আন্দোলনের প্রার্থী মাওলানা হোসাইন আল হারুন তাকমিল ফিল হাদিস পাশ ব্যক্তি। পেশায় তিনি মাদ্রাসা শিক্ষক। তার নগদ ২০ হাজার টাকা রয়েছে। ব্যাংকে কোন টাকা নেই। খেলাফত মজলিস প্রার্থী মো. শফিক উদ্দিন ‘কামিল পাশ’ ব্যক্তি। পেশায় তিনি ট্রাভেলস ব্যবসায়ী।

সিলেটভিউ২৪ডটকম/০৫ ডিসেম্বর ২০১৮/এমএ/ আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন