Sylhet View 24 PRINT

কুলাউড়া আ.লীগের কর্মীসভায় সুলতান মনসুরকে বিষোদগার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৫ ১৯:৪৮:১৬

শাকির আহমদ, কুলাউড়া :: সুলতান একজন জাতীয় বেঈমান, তিনি বঙ্গবন্ধুর শ্লোগান দিয়ে, জয় বাংলার শ্লোগান দিয়ে, মুজিব কোট পরে জয় ধানের শীষ শ্লোগান দিচ্ছেন। এটা মানুষকে ধোঁকা দেয়ার শামিল। এই ধরনের ধোঁকাবাজি কুলাউড়ার মানুষ এখন বুঝতে পারে। কুলাউড়ার মানুষ তাকে এখন ঘৃণাভরে প্রত্যাখান করবে। বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি, সাবেক ডাকসু ভিপি ও বর্তমান জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদকে বিষোদগার করে এমন বক্তব্য দিয়েছেন মৌলভীবাজার জেলা ও কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

বুধবার বেলা ১১টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনুর আহবানে কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় বর্ধিত কর্মীসভায় বক্তারা এসব বলেন। সভায় উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ আব্দুল মুক্তাদির তোফায়েল এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অধ্যক্ষ আব্দুর রউফ।

সভার শেষ পর্যায়ে মহাজোটের শরীক বিকল্পধারার প্রার্থী এমএম শাহীন উপস্থিত হলে নেতাকর্মীদের মধ্যে আনন্দ বিরাজ করে। নেতৃবৃন্দ তাকে দলীয় সভানেত্রী শেখ হাসিনার মনোনীত ‘নৌকা’ প্রতীকের কান্ডারী উল্লেখ করে সবার সাথে পরিচয় করিয়ে দেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ও মৌলভীবাজার জেলা আওয়ামলীগের নির্বাচনী পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান বলেন, ‘ সুলতান মনসুরকে দলীয় ছাত্রলীগের সভাপতি, ডাকসু ভিপি, আওয়ামীলীগের সাংগঠনিক, এমপি পর্যন্ত বানিয়েছেন আমাদের নেত্রী শেখ হাসিনা কিন্তু সে নেত্রীর সাথে বেঈমানী করেছে। তিনি আরও বলেন, নিজের লাভ বা স্বার্থ হাসিলের জন্য যারা দল ছেড়ে দেয়, নীতি-আদর্শ ছেড়ে দেয় তারা দেশ ও জাতির জন্য কোন উপকার বয়ে আনতে পারে না।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিসবাহুর রহমান বলেন, মহাজোটের শরীক বিকল্পধারার প্রার্থী এম এম শাহীনের উদ্দেশ্যে তিনি বলেন, কুলাউড়া আওয়ামীলীগের নেতাকর্মীরা অনেক কষ্ট সহ্য করেছে। অনেক বেশী নির্যাতিত। আপনাকে আজ আমরা বরণ করে নিচ্ছি। আপনাকে কথা দিতে হবে আওয়ামীলীগের নেতাকর্মীদের জন্য আপনি ভবিষ্যতে কি করবেন? আপনার আচরন কি থাকবে?

সিলেট স্বাধীনতা চিকিৎসক পরিষদ এর আহবায়ক ও সিলেট বিএমএ এর সভাপতি অধ্যাপক ডা. রুকন উদ্দিন বলেন, ‘আমরা মুজিব আদর্শের রাজনীতি করি, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বকে আরও সমৃদ্ধ করতে রাজনীতি করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের যে উন্নয়ন অব্যাহত আছে সেই ধারাকে অক্ষুন্ন রাখতে আমরা আজ ঐক্যবদ্ধ। তাই কুলাউড়ায় যে নৌকা প্রতীক নিয়ে আসবেন আমরা সকলে তার পক্ষে কাজ করবো।’

সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ‘মানুষের কোন অঙ্গে ক্যান্সার হলে, শরীরের অন্যান্য অঙ্গ রক্ষার্থে সেই ক্যান্সারে আক্রান্ত অংশ কেটে ফেলতে হয়। ঠিক তেমনই আমাদের এক সময়ের অত্যন্ত প্রিয় শ্রদ্ধাভাজন সুলতান মনসুর এখন আওয়ামীলীগের একজন ক্যান্সার, তাই তাকে আজ কেটে ফেলে দিলাম।

লন্ডন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাংবাদিক কামাল হাসান বলেন, ‘সুলতান মনসুর আওয়ামীলীগের সাথে বেঈমানী করেছেন, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের বিরোধিতা করেছেন। বর্তমানে তিনি স্বাধীনতা বিরোধীদের সাথে হাত মিলিয়ে, সুর মিলিয়ে বলছেন, দেশে স্বাধীনতা বিরোধী নেই। এটা ন্যাক্কারজনক।’

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুব বিষয়ক সম্পাদক আ.স.ম কামরুল ইসলাম বলেন, ‘আমরা নৌকা প্রতীকে নির্বাচনের জন্য ঐক্যবদ্ধ। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে উনার মনোনীত প্রার্থীকে বিজয়ী করবো ইনশাল্লাহ।’

সভায় আরও বক্তব্য রাখেন-জেলা আওয়ামী লীগের সদস্য ও ইউপি চেয়ারম্যান আব্দুল আহবাব চৌধুরী শাহজাহান, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুস শহীদ, উপজেলা শ্রমিকলীগের সিনি্যর যুগ্ম আহবায়ক ও ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন, উপজেলা কৃষকলীগের সভাপতি আজিজুর রহমান, কুলাউড়া সদর ইউনিয়ন আ.লীগের সভাপতি লুৎফুর রহমান, টিলাগাঁও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক, পৌর যুবলীগের আহবায়ক শাহীন আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এহসান আহমদ টিপু, উপজেলা তাঁতীলীগের আহবায়ক প্রভাষক আফজাল রশিদ খান শিবলু, ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু সায়হাম রুমেল, পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান জনি প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/এসএ/এসজেড

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.