Sylhet View 24 PRINT

‘কুলাউড়ার বিএনপির বৃহৎ ভোটের অংশ আমার ব্যক্তিগত’ বললেন এমএম শাহীন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৬ ০০:০৮:২১

শাকির আহমদ, কুলাউড়া প্রতিনিধি :: ‘ধানের শীষের বিরুদ্ধে আমি দুইবার নির্বাচন করেছি। ধানের শীষের বিরুদ্ধে বিদ্রোহ করে আমি ফুটবল মার্কা নিয়ে বিপুল ভোটে আমি এমপি হয়েছিলাম। ধানের শীষ আমার কাছে নমিনেশন বাজেয়াপ্ত হয়েছে। সামান্য ফুটবল দিয়ে যারা ধানের শীষের প্রার্থী হয়ে এসেছিলেন তাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে। আগামী ৩০ তারিখ আমি প্রমান করে দিব কে সত্য আর কে মিথ্যা। কে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আর কে উন্নয়নের পক্ষের শক্তি তা আগামী ৩০ তারিখ প্রমান হয়ে যাবে। কুলাউড়ায় বিএনপির ভোটের বৃহৎ অংশ আমার ব্যক্তিগত।’

বুধবার কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের কর্মীসভায় এসব বলেন মহাজোটের শরীক বিকল্পধারার প্রার্থী ও ঠিকানা গ্রুপের চেয়ারম্যান এমএম শাহীন।

বক্তব্য শেষে তিনি উপস্থিত নেতাকর্মীদের দাবীতে তিনি, ‘জয় বাংলা, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু, জয় শেখ হাসিনা, জয় শেখ হাসিনা’ শ্লোগান দিয়ে বক্তব্য শেষ করেন।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে তিনি বলেন, ‘আমি কৃতজ্ঞতার সহিত স্মরণ করছি, বিশ্বের প্রশংসিত নেত্রী, এই বাংলাদেশের উন্নয়নের মহাসড়কে যিনি পরিচালিত করছেন, মুক্তিযুদ্ধের চেতনায় যিনি গত ১০ বছর দেশকে ঐক্যবদ্ধ করেছেন সেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।’

তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে মহাজোট গঠন করা হয়েছে। একদিকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি মহাজোট অপর দিকে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি, এই বিরোধীদের সাথে এক সময় আমার সংশ্লিষ্টতা ছিলো। আমি অস্বীকার করবো না।

আমি একটি অশুদ্ধ রাজনীতির খপ্পরে পড়ে, বলতে পারেন খাদের কিনারায় চলে গিয়েছিলাম। সেই খাদের কিনারা থেকে আপনাদের প্রিয় নেত্রী, আপনাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিনি আমাকে টেনে তুলে আমাকে নৌকার প্রার্থী দেয়ার বিবেচনা করেছেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় আমার ভাই, আমার দাদার বাসায় মুক্তিযুদ্ধের সমরাস্ত্র জমা হয়েছিলো। মুক্তিযুদ্ধে শেষে আমার বাসায় জমাকৃত সেই অস্ত্র থানায় জমা দেয়া হয়। আমি সেই পরিবারের সদস্য হয়ে মুক্তিযুদ্ধের পক্ষের আওয়ামীলীগের সাথে যুক্ত হয়েছি আমি নবীন ব্যক্তি। একজন সহযাত্রী হিসেবে, একজন কর্মী হিসেবে আপানদের সেবা করতে চাই। আপানদের সাথে কাজ করে, আপনাদের লালিত সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের যে মহান পরিকল্পনা ২০২১ এবং ২০৪১ বাস্তবায়নের জন্য আপনাদের একজন সহযাত্রী হিসেবে কাজ করার অঙ্গিকার নিয়ে আমি পাশে থাকতে চাই।

দীর্ঘ ২৫ বছর আপনাদের পাহারাদার হিসেবে আমি আপনাদের সাথে ছিলাম। বন্যায়-খড়ায়, রোজায়-পূজায়, দাফনে-কাফনে আমি যখনই খবর পেয়েছি, আমি আপনাদের পাশে দাড়িয়েছি। আমি জাতীয় নেতা হতে চাই না। আমি দাফন-কাফনের একজন নেতা হয়ে, সহযাত্রী হিসেবে আপনাদের পাশে থাকতে চাই।

আমি কথা দিচ্ছি, আমি যতদিন বেঁচে থাকবো, আপনাদের সহকর্মী হিসেবে কাজ করে যাব। এর তিল পরিমান বিচ্যুতি ঘটবে না। আমি কখনো মিথ্যাচারের রাজনীতি করি না।

উল্লেখ্য, উক্ত কর্মী সভায় কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু ও যুগ্ম সাধারণ আব্দুল মুক্তাদির তোফায়েল এর সঞ্চালনায় এবং উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অধ্যক্ষ আব্দুর রউফের সভাপতিত্বে দলীয় বর্ধিত কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক মিসবাহুর রহমান।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুব বিষয়ক সম্পাদক আ.স.ম কামরুল ইসলাম, সিলেট স্বাধীনতা চিকিৎসক পরিষদ এর আহ্বায়ক ও সিলেট বিএমএ এর সভাপতি অধ্যাপক ডা. রুকন উদ্দিন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,  লন্ডন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাংবাদিক কামাল হাসান, মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সদস্য ও বরমচাল ইউপি চেয়ারম্যান আব্দুল আহাব চৌধুরী শাজাহান, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুস শহীদ, উপজেলা শ্রমীকলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন, উপজেলা কৃষকলীগের সভাপতি আজিজুর রহমান, কুলাউড়া সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি লুৎফুর রহমান, টিলাগাঁও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক, পৌর যুবলীগের আহ্বায়ক শাহীন আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এহসান আহমদ টিপু, উপজেলা তাঁতীলীগের আহ্বায়ক প্রভাষক আফজাল রশিদ খান শিবলু, ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু সায়হাম রুমেল, পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান জনি প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/ ০৬ ডিসেম্বর ২০১৮/ এসএ/ কেআরএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.