Sylhet View 24 PRINT

আলোকিত পাঠশালায় "আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস" উদযাপিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-০৬ ১৯:৪৬:২২

সিলেট :: স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত পাঠশালা ফাউন্ডেশনের দ্বারা পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের ফ্রি কমিউনিটি স্কুল "আলোকিত পাঠশালায়" সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটির আয়োজনে প্রথমবারের মত "আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস-২০১৮" উপলক্ষে হাত ধোয়ার সচেতনতা কর্মসূচি, সুন্দর হাতের লেখা ও ছড়া পাঠ প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে। ৫ ডিসেম্বর বুধবার টিবি গেইট, ছড়ারপাড়স্থ ‘আলোকিত পাঠশালায়’ প্রায় ৩০ জন শিশুদের নিয়ে এই কর্মসুচির আয়োজন করা হয়।

উন্নত বিশ্বে স্বেচ্ছাসেবক হওয়া খুবই সম্মানের কাজ। ভবিষ্যতে চাকরীর ক্ষেত্রে অনেক জায়গাতেই স্বেচ্ছাসেবক হিসেবে কাজের অভিজ্ঞতাকে গুরুত্ব দেয়া হয়। এ কারণে স্কুল কলেজে অধিকাংশ ছেলে মেয়েই বিভিন্ন জায়গায় স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে।

কর্মসুচির আয়োজনে সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটির ভলান্টিয়ারদের পাশাপাশি উপস্থিত ছিলেন আলোকিত পাঠশালার কার্যকরী কমিটির সদস্যবৃন্দ সহ-সভাপতি নিশাত শাহরিয়ার, যুগ্ন সম্পাদক লোকমান হুসেইন তারেক, সংস্কৃতি ও প্রচার সম্পাদক আনিসা তাসনিয়া কারিমা, ভলান্টিয়ার আহমেদ মরিয়াম, জাকারিয়া, উসমান ও নাজিব।

আয়োজকরা জানান, আলোকিত পাঠশালার বাচ্চাদের মাঝে স্বেচ্ছাসেবী মনোভাবের বীজ বপন করে দিতেই তাদের এই আয়োজন। চমৎকার এই আয়োজনের জন্য আলোকিত পাঠশালার সদস্যরা সিলেট রেড ক্রিসেন্ট ও তাঁর সব ভলান্টিয়ারদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৮ জানুয়ারি কিছু তরুণ তরুণীর অক্লান্ত পরিশ্রমে গড়ে উঠেছিল আলোকিত পাঠশালা। যেখানে নিজেদের অর্থায়নে সমাজে সুবিধাবঞ্চিত ও অবহেলিত শিশু, যাদের স্কুলে পড়ার মত আর্থিক অবস্থা নেই এবং পরিবারে পক্ষ থেকে কোন ব্যবস্থা নেয়া হয়নি তাদের সম্পূর্ণ ফ্রিতে কোয়ালিটি শিক্ষা প্রদান করা হচ্ছে। এর পাশাপাশি গত চার বছর ধরে সুবিধাবঞ্চিত শিশুদের জীবনমান উন্নয়নে নানান কাজ করে যাচ্ছে আলোকিত পাঠশালা ফাউন্ডেশন। এই ফাউন্ডেশন শিক্ষাদানের পাশাপাশি বিশেষ উপলক্ষ এবং ঈদে বাচ্চাদের মাঝে কাপড় ও উপহার সামগ্রী বিতরণ করে থাকে। একই সাথে সপ্তাহে ২-৩ দিন বাচ্চাদের টিফিনে ফ্রি মিলে খাবারও দেওয়া হয়ে থাকে। শুধু সিলেটে নয়, ভবিষ্যতে বাংলাদেশের প্রতিটি কোণেই আলোকিত পাঠশালার এই কার্যক্রম ছড়িয়ে যাবে এটিই আলোকিত পাঠশালার প্রতিটি সদস্যের স্বপ্ন।

সিলেটভিউ/০৬ ডিসেম্বর বৃহস্পতিবার/প্রেবি/এসজেড

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.