আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

মৌলভীবাজারের চারটি আসনে নেই কোন স্বতন্ত্র প্রার্থী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১১ ০০:৫৩:১৮

ওমর ফারুক নাঈম, মৌলভীবাজার :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার জেলার চারটি সংসদীয় আসনে কোনোটিতেই নেই কোন স্বতন্ত্র প্রার্থী। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ২৮ জন। তাদের মধ্যে ৫ জনের মনোনয়নপত্র বাছাইকালে বাতিল হয়েছে। আপিল করে মনোনয়ন বৈধতা পেয়েছেন ১জন। মনোনয়ন প্রত্যাহার করেছেন ৫ জন। নির্বাচনী লড়াইয়ে প্রতীক বরাদ্ধের পর ১৯ জন টিকে আছেন। কিন্তু তাঁদের মধ্যে একজনও স্বতন্ত্র প্রার্থী নেই।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে লড়তে মৌলভীবাজারের বিভিন্ন আসনে ৩ জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। কিন্তু তাঁদের ২জনের মনোনয়নপত্রই বাতিল হয়েছে। ১জন মনোনয়ন প্রত্যাহার করেছেন।

মৌলভীবাজার-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিল করেছিলেন জামায়াত নেতা আমিনুল ইসলম। মোট ভোটারের ১ শতাংশের স্বাক্ষরে গড়মিলসহ স্বাক্ষর জালের কারণে তার মনোনয়ন বাতিল হয়েছে। এই আসনে মোট ৬ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। এখন নির্বাচনে লড়বেন ৪ প্রার্থী। এরা সকলেই কোন না কোন দলের মনোনিত প্রার্থী।

মৌলভীবাজার-২ আসনে আওয়ামীলীগের বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন জমা দিয়েছিলেন বর্তমান সাংসদ আব্দুল মতিন। পরে দলের নির্দেশে তিনি তার মনোনয়ন প্রত্যাহার করেন। এই আসনে মোট ৮জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। এখন ভোটের মাঠে লড়বেন ৬জন। সকলেই দলীয় প্রার্থী।

মৌলভীবাজার-৩ আসনে আব্দুল মছব্বির স্বতন্ত্র থেকে প্রার্থী হতে চেয়েছিলেন। তথ্যে গড়মিল থাকায় তার মনোনয়ন বাতিল হয়। এই আসনে ৯ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। এখন ভোটের লড়াইয়ে ৫জন দলীয় প্রার্থী।

শেষমেষ মৌলভীবাজার ১ (বড়লেখা-জুড়ি) আসনে ৪জন প্রার্থী। মৌলভীবাজার ২ (কুলাউড়া) আসনে ৬জন প্রার্থী। মৌলভীবাজার ৩ (সদর-রাজনগর) আসনে ৫জন প্রার্থী। এবং মৌলভীবাজার ৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে ৪জন প্রার্থী নির্বাচনে প্রতীক বরাদ্ধ পেয়েছেন। এবং সকলেই প্রচারণা শুরু করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/১১ ডিসেম্বর ২০১৮/ওফানা/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন