আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

এলইউতে রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল বুধবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১১ ১৮:৩৯:০৫

এলইউ প্রতিনিধি :: সিলেটের বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলীর সহধর্মিনী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর দ্বাদশ মৃত্যুবার্ষিকী ১২ই ডিসেম্বর।

বুধবারে কামাল বাজারস্থ লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এক বিশেষ দোয়া মাহফিল এবং স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সকাল ৯টায় বেগম রাবেয়া খাতুন চৌধুরীর কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কর্মসূচী শুরু হবে। সকাল সাড়ে ১০টায় স্মৃতিচারণে এক বিশেষ আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হবে। পরবর্তীতে আগত সকলের জন্য থাকবে আপ্যানয়ের ব্যবস্থা।

উল্লেখ্য যে, বেগম রাবেয়া খাতুন চৌধুরী ড. রাগীব আলী প্রতিষ্ঠিত বিভিন্ন প্রতিষ্ঠানের সহ প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি দীর্ঘদিন বহুল প্রচারিত স্বনামধন্য পত্রিকা ‘দৈনিক সিলেটের ডাক’ এর সম্পাদকের দায়িত্ব পালন করেন। নিজ হাতে গড়া স্বপ্নে লালিত মালনীছড়া চা-বাগান তাঁর অত্যন্ত প্রিয় ছিল। তিনি চা-পাতা চয়নকারী শ্রমিকদের সুখ-দুঃখের কথা শুনতেন এবং তাদের সমস্যা তাৎক্ষণিক সমাধান করতেন। ক্ষণজন্মা এই মহীয়সী নারী ২০০৬ সালের ১২ ডিসেম্বর মালনীছড়া চা বাগানের কোম্পানী বাংলোতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্বামী, দু’সন্তান আবদুল হাই ও রেজিনা কাদির এবং স্নেহের নাতি-নাতনিদের রেখে যান।


সিলেটভিউ২৪ডটকম/১১ ডিসেম্বর ২০১৮/বিএওয়াই/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন