আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জের ২২টি স্কুলের অংশগ্রহনে শিক্ষা মেলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১১ ২০:০১:৪৬

জয়নাল আবেদীন,কমলগঞ্জ :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর তেতইগাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ২২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অংশগ্রহনে শিক্ষা মেলা অনুষ্ঠিত হয়। স্থানীয় বেসরকারী সংস্থা হীড বাংলাদেশের “অভিযাত্রা” প্রকল্পের আওতায় গণ স্বাক্ষরতা অভিযান ও পিকেএসএফ এর সহায়তায় হীড বাংলাদেশের সমৃদ্ধি কর্মসুচীর আয়োজনে মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় এই শিক্ষা মেলা শুরু হয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, সিলেট এর বিভাগীয় বিদায়ী উপ-পরিচালক তাহমিনা খাতুন ও নবাগত উপ-পরিচালক এ কে এম সাফায়েত আলম জাতীয় প্রতাকা উত্তোলন করে শিক্ষা মেলা-২০১৮-এর উদ্বোধন করেন। পরে অতিথিরা ফিতা কেটে শিক্ষা মেলার ৫টি স্টল ঘুরে দেখেন।

পরে আলোচনা সভায় আদমপুর ইউপি চেয়ারম্যান ও শিক্ষা কমিটির সভাপতি মো: আবদাল হোসেনের সভাপতিত্বে ও হকতিয়ারখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সাজ্জাদুল হকের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, সিলেট এর বিদায়ী উপ-পরিচালক তাহমিনা খাতুন। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, সিলেট এর নবাগত উপ-পরিচালক এ এক এম সাফায়েত আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বায়েজীদ খান, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কিশলয় চক্রবর্তী, কমলগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: মোশারফ হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, তেতইগাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মো: আব্দুল মতিন, বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিংহ, গণ স্বাক্ষরতা অভিযানের সহকারী ব্যবস্থাপক জামিল মোস্তাক ও হীড বাংলাদেশ এর সমৃদ্ধি প্রকল্পের ব্যবস্থাপক মো: আমিনুল হক।

সভায় অতিথিরা বলেন, দেশের সমৃদ্ধি ও বড় অর্জন হচ্ছে শিক্ষায় উন্নয়ন। আর তাই শিক্ষার মান উন্নয়নের সাথে সাথে শিক্ষার্থীদের ক্রীড়া ও সংস্কৃতির ক্ষেত্রে  উন্নতি করতে হবে। এজন্যই শিক্ষা মেলার আয়োজন। সবশেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদেও মাঝে পরস্কার বিতরণ করা হয়। উল্লেখ্য ২২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী যৌথভাবে ৫টি স্টল সাজায়। শিক্ষা মেলায় অংশগ্রহনকারী ছাত্র-ছাত্রীদের মাঝে বিভিন্ন খেলা ধূলার আয়োজন করা হয়। ছিল যেমন খুশী সাজো ও সাংস্কৃতিক অনুষ্ঠান। শীতের এই সকালে অংশগ্রহনকারী বিদ্যালয়ের দেয়ালিকা চিত্রাংকনসহ তাদের নানা কাজ উপস্থাপন করে স্টলগুলিতে। বিদ্যালয়ের শিশু চিকিৎসক দলও চিকিৎসকের পোশাক পরিধান করে স্টলে বসেন।

সিলেটভিউ২৪ডটকম/১১ ডিসেম্বর ২০১৮/জেএ/এমকে-এম

শেয়ার করুন

আপনার মতামত দিন