আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে জেন্ডার এন্ড ইলেকশন কর্মশালা সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১২ ২২:৫৮:৪০

সিলেটভিউ ডেস্ক :: সিলেটে বিল্ডিং রিসোর্স এন্ড ডেমোক্রেসি গভমেন্ট এন্ড ইলেকশন (ব্রীজের) আয়োজনে ২ দিনব্যাপী  জেন্ডার এবং ইলেকশন কর্মশালা সম্পন্ন হয়েছে।

সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে ১১ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা প্রথমদিনের কর্মশালা চলে এবং আজ (১২ ডিসেম্বর) সকাল ৯ টায় শুরু হয়ে বিকাল সাড়ে ৩ টায় কর্মশালা সমাপ্ত হয়।

ইউএন ইউমেন, ইউএনডিপি ও বাংলাদেশ নির্বাচন কমিশনে আয়োজনে ও ব্রিজের উদ্যোগে আয়োজিত কর্মশালা কর্মশালা আগত অতিথি ও অংশগ্রহনকারীরা  বলেন, নারীরা যাতে আনন্দ নিয়ে তার ভোটাধিকার প্রয়োগ করতে পারে। কোনো ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই ভোটকেন্দ্রে যেতে পারেন এ জন্য ব্যবস্থা করা অত্যন্ত জরুরি। এ পরিবেশ তৈরি করতে সবার এগিয়ে আসতে হবে। রাজনৈতিক দল থেকে শুরু করে নিরাপত্তা বাহিনী, সাধারণ মানুষ ও নির্বাচন কমিশনকে এই পরিবেশ তৈরি করে তা বজায় রাখতে হবে।

তারা আরও বলেন, এ ধরনের কর্মশালা যদি পুরো বছর জুড়ে করা হয় তা হলে নারী ভোটারসহ সবার সচেতনতা তৈরি হবে এবং তা যে কোন নির্বাচনে কাজে আসবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-প্রধান সাইফুল হক চৌধুরী, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান, ইউএন ওমেনের জেন্ডার এডভাইজর এ্যাটসুকো হিনা কাওয়া, সাইফ আহমদ,অ্যাম্বাসেডর নাসিম ফেরদৌস, ফাহাদ আহমদসহ  বক্তব্য রাখেন এথনিক কমিউনিটি ডেভেলমেন্ট অর্গানাইজেশনের সমন্বয়কারী নোংপকল সিনহা, সমিতা বেগম মিরা, সিলেট সরকারি মহিলা কলেজের প্রভাষক ফখরুল ইসলাম, সিলেট যুব একাডেমী প্রোগ্রাম অফিসার মো. মিজানুর রহমান, সিলেট প্রতিদিনের সম্পাদক ও দৈনিক সমাজ সংবাদের সিলেট প্রতিনিধি সাজলু লস্কর।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন,  মো. আলমগীর আলম,  এসএম ওয়াহিদ চৌধুরী, আকবেটের ডেপুটি ম্যানেজার ফাহমিদা সুলতানা, দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচন অফিসার তানজিদা আফরিন ছন্দা, সিলেট সদর উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ এমদাদুল হক, শাবিপ্রবির শিক্ষার্থী নাছিমা আক্তার মুন্নি, আঞ্চলিক সমন্বয়কারী তুহিন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেট রিজিওনাল অফিসের ইন্টার্ণ কানিজ ফাতেমাতুজ জোহরা, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার উত্তম কুমার রায়, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার তন জ্যোতি অসীম, বাংলাদেশ মনিপুরী মহিলা সমিতির এস. রানী দেবী প্রমুখ।

সিলেটভিউ/১২ ডিসেম্বর ২০১৮/প্রেবি/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন