আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

চাঁদা দাবি মামলায় সিলেট জেলা জাপা নেতা শামিম কারাগারে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৩ ১৯:৫২:৪৮

সিলেট :: ৫০ লক্ষ টাকা চাঁদাবাজির মামলায় আটক হয়েছেন সিলেট জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক ইশরাকুল হোসেন শামিম (৫০)। বৃহস্পতিবার তিনি সিলেটের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মোস্তাইন বিল্লার আদালতে কোতয়ালী থানার একটি চাঁদাবাজির মামলায় আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। যার নম্বর ১৮(১২)১৮ ইং।

ঐ মামলার শুনানী শেষে আদালতের বিচারক তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন বলে জানিয়েছন এসএমপি’র কোতয়ালী থানার সাধারণ বহি রেজিস্ট্রার (জি,আর, ও) সুদীপ্ত শেখর ভট্টাচার্য।

আদালত সূত্র জানায়, সিলেট নগরীর কাজীটুলা এলাকার বাসিন্দা মৃত এডভোকেট মইজ উদ্দিন চৌধুরীর ছেলে এডভোকেট জিয়াউর রহিম মোর্শেদ ২০১৭ সালে তার স্ত্রী সন্তান নিয়ে দেশে এসে বর্তমানে তার বাড়িতে বসবাস করছেন। কিন্তু গত ৫ ডিসেম্বর দুপুরে ইশরাকুল হোসেন শামীমসহ তার সহযোগী আরো ৮ জন অস্ত্র সস্ত্র নিয়ে আইনজীবীর বাসায় গিয়ে প্রাণনাশের হুমকী দেয়। সে সময় একনালা বন্দুক তাক করে গুলি করে হত্যার হুমকী দিয়ে বলে ৫০ লক্ষ টাকা চাঁদা প্রদান না করলে, বাড়ি ঘর পুড়িয়ে দিয়ে, এলাকা ছাড়া করবে। এ ঘটনায় এডভোকেট জিয়াউর রহিম মোর্শেদ বাদী হয়ে গত ৯ ডিসেম্বর সিলেটের অতিরিক্ত মেট্রোপলিটন আদালতে ১৬৮২/১৮ নম্বর মামলা দাখিল করেন। আদালতে মামলাটি গ্রহণ করে এফআইআর পূর্বক প্রেরণরে জন্য নির্দেশ দেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জকে।

পরবর্তীতে মামলাটি এফআইআর করে আদালতে প্রেরণ করেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মো. সেলিম মিঞা। এ মামলায় বৃহস্পতিবার সকালে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন ইশরাকুল হোসেন শামিম। জামিন শুননী শেষে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন আদালতের বিচারক।

এ ব্যাপারে বাদী পক্ষের আইনজীবী আজাদ আহমদ বলেন, ৫০ লক্ষ টাকার চাঁদাবাজি মামলায় শামিম আদালতে জামিন আবেদন করেন। শুনানী শেষে আদালতের বিচারক তার জামিন আবেদন না-মঞ্জুর করে কারাগারে প্রেরণেরে নির্দেশ প্রদান করেন। তিনি আরো জানান, ইশরাকুল হোসেন শামিম পূর্বে সিলেটের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নায়েব নাজির এর দাখিলকৃত কোতয়ালী থানার ২০০৯ সালের সেপ্টেম্বর মাসের ৬২৪ নম্বর মামলার সাড়ে তিন বছরের সাজাপ্রাপ্ত ছিলেন।

এসএমপি’র কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সেলিম মিঞা জানান, আদালতে আদেশ অনুযায়ী মামলাটি এফআইআর করে প্রেরণ করা হয়েছে। এ মামলায় বৃহস্পতিবার সকালে আদালতে আত্মসর্ম্পণ করে জামিনের আবেদন করেন ইশরাকুল হোসেন শামিম। জামিন শুননী শেষে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন আদালতের বিচারক।

সিলেটভিউ২৪ডটকম/১৩ ডিসেম্বর ২০১৮/এসএস/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন