আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

মাশরাফির শেষের ‘শুরু’ সিলেটে!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৪ ০০:১৩:১৯

মারুফ খান মুন্না :: একই সাথে ‘অভিষিক্ত’ হতে যাচ্ছে সিলেট ক্রিকেট স্টেডিয়াম আর মাশরাফি বিন মূর্তজার। ক্রীড়াপ্রেমীদের জন্য একটি আনন্দের হলেও অন্যটি বিষাদের। টি-টোয়েন্টি আর টেস্টের পর এবার ওয়ানডেতে অভিষিক্ত হচ্ছে পাহাড় আর চা বাগানের মাঝখানে নির্মিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। খবরটি যতটুকু আনন্দের ঠিক ততোটুকুই বিষাদ দেশের মাঠে অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলবেন মাশরাফির বিন মূর্তজা-এই খবরটি। সিলেট থেকেই হয়তো শেষের শুরু করবেন বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দেওয়া মাশরাফি।

শুক্রবার বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে দেশের সবচেয়ে আধুনিক ও সুন্দর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষিক্ত হচ্ছে স্টেডিয়ামটি। ম্যাচটি হতে পারে মাশরাফি-বিন-মূর্তজার জন্য ওয়ানডে ক্রিকেটের শেষ ম্যাচ। তবে, মাশরাফি যদি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলেন তবুও সিলেটের ওয়ানডেটা দেশের মাঠে অধিনায়কের শেষ ম্যাচ হিসেবে ধরতে হবে। কারণ বিশ্বকাপ ক্রিকেটের আগে দেশের মাটিতে বাংলাদেশের আর কোন ওয়ানডে ম্যাচ নেই।

আজ সিলেটে অনুষ্টিত বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ দুদলের কাছেই খুব গুরুত্বপূর্ণ। বলা যায় সিরিজের ফাইনাল এটি। সিলেট স্টেডিয়ামের অভিষেক, সিরিজ নির্ধারণী ম্যাচ এবং অধিনায়ক হিসেবে মাশরাফির সবচেয়ে বেশী ম্যাচ খেলার রেকর্ড কিংবা মাশরাফির ‘শেষ’ ম্যাচ সবে মিলে সিলেটে এই ম্যাচের টিকেট যেনো সোনার হরিণে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকেই স্টেডিয়ামের বাইরে টিকেট কিনতে আসা ভক্তদের দীর্ঘ লাইন পড়ে। কিন্তু দীর্ঘসময় পরও টিকেট কিনতে না পেরে হতাশ ও ক্ষুব্ধ হয়ে ফিরেন টিকেট প্রত্যাশীদের অনেকেই। এদিকে ম্যাচের টিকেট অনেকগুলো কালোবাজারে পাওয়া যাচ্ছে বলে জানা গেছে। অনেকে স্টেডিয়ামের বাইরে বেশি দামে টিকেট বিক্রির চেষ্টা চালাচ্ছেন। ফেসবুকের বিভিন্ন পেজেও মিলছে আকাশছোঁয়া দামে সেইসব অধরা টিকেটের খোঁজ।

২০০১ সাল থেকে বাংলাদেশের জাতীয় দলে খেলছেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের অন্যতম সেরা এই পেস বোলারের ক্যারিয়ারের শুরু থেকেই ইনজুরি বাঁধা হয়ে দাঁড়ায়। ২০০৯ সালের জুলাইয়ে প্রথমবারের মতো জাতীয় দলের নিয়মিত অধিনায়কেরই দায়িত্ব পেয়েছিলেন। ২০১১ বিশ্বকাপে বাদ পড়ার পরও ঘুরে দাঁড়িয়েছেন। ২০১৪ সালের শেষের দিকে আবারো ফিরে পান অধিনায়কত্ব, যেটি এখনো চলছে। তবে আজ সিলেটেই রচিত হতে পারে তার শেষের ‘শুরুর’ অধ্যায়।

সিলেটভিউ২৪ডটকম/১৪ আগষ্ট ২০১৮/পিডি/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন