আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম সিলেটের বুদ্ধিজীবী দিবস পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৪ ১৬:৩৮:২৪

সিলেট :: দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মকসুদ হোসেন বলেন, এখন বিভিন্ন মহলে বুদ্ধিজীবীরা বিভক্ত। কিন্তু ৭১’র স্বাধীনতা সংগ্রামের প্রাক্কালে দেশের ন্যায় আদর্শের প্রতি বুদ্ধিজীবীরা ঐক্যবদ্ধ ছিলেন। যার জন্য তারা দেশের স্বার্থে অকাতরে প্রাণ দিয়েছেন। বর্তমান একশ্রেণির বুদ্ধিজীবীরা দেশের বড় বড় দুর্নীতি ও দুর্নীতিবাজদের আশ্রয়-প্রশ্রয়দাতাদের সাথে মদদে লিপ্ত। বর্তমান বুদ্ধিজীবীদেরকে সত্য ও ন্যায়ের লক্ষে দেশের অন্যতম প্রধান সমস্যা বড় বড় দুর্নীতি ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে  ঐক্যবদ্ধভাবে জীবনের ঝুঁকি নিয়ে অগ্রসর হওয়ার মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবিদের প্রকৃত সম্মান প্রদর্শন জাতি এই মুহুর্তে এটাই কামনা করে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিনি আরো বলেন, মার্কা নয়, দুর্নীতিবাজদের গডফাদার-গডমাদারদের মনোনীত, আয়ের সাথে অসঙ্গতিহীন ব্যক্তিবর্গদের বয়কট করে সৎ, যোগ্য প্রার্থীকে নির্বাচিত করার তিনি সচেতন ভোটারদের প্রতি আহবান জানান।

তিনি শুক্রবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে জিন্দাবাজারস্থ পয়েন্টে শোক র‌্যালি পূর্ব এক গণজমায়েতে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

র‌্যালি ও সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মামুদ রশীদ এডভোকেট, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক হোসেইন আহমদ এডভোকেট, ফোরামের কেন্দ্রীয় সদস্য আব্দুল মোতাওয়াল­ী ফলিক, আইনজীবী সুয়েব আহমদ, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইসমত ইবনে ইসহাক সানজিদ, সিনিয়র সহ সভাপতি ইমাম হোসেন, সহ সভাপতি মুক্তাদির কিবরিয়া সিরাজী, সাধারণ সম্পাদক আমিন তাহমিদ, সাংগঠনিক সম্পাদক রিখন তালুকদার রিখন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রাসেল আহমদ ফয়েজ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সৈয়দ নুর আহমদ জুনেদ, সদস্য দেবেন্দ্র তালুকদার প্রমুখ।



সিলেটভিউ২৪ডটকম/১৪ ডিসেম্বর ২০১৮/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন