Sylhet View 24 PRINT

সিলেটে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৪ ১৯:০৩:২০

দিব্য জ্যোতি সী, স্টেডিয়াম থেকে :: স্বাগতিক হিসেবে শুরু থেকেই সিরিজে ফেবারিট ছিল বাংলাদেশ। সেই সাথে টেস্ট সিরিজে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ, ওয়ানডে সিরিজে আরো আত্মবিশ্বাসী করেছিল টাইগারদের।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুরুটাও হয়েছিল এমনই। ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় পায় বাংলাদেশ। প্রত্যাশা ছিল দ্বিতীয় ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত হবে মাশরাফি, সাকিবদের। কিন্তু দ্বিতীয় ম্যাচে জয়ের ধারা অব্যাহত থাকেনি। একই মাঠে ৪ উইকেটের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় টাইগারদের।

সিরিজের শেষ ম্যাচ সিলেটে। একই সাথে ওয়ানডে ক্রিকেটে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক৷ সিরিজের ফাইনাল হিসেবে এই ম্যাচে জয়ের কোন বিকল্প ছিলনা দু\'দলেরই। সে লক্ষ্যেই খেলতে নামেন দু\'দল।

কিন্তু শেষ ম্যাচে ফেবারিটদের মত খেলেই ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছে টাইগাররা। তামিম আর সৌম্যর ব্যাটিং নৈপূণ্যে ৮ উইকেটের বড় জয় নিয়ে সিরিজের শিরোপা ঘরে রেখেছে বাংলাদেশ।

সকালে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। আগের ম্যাচে প্রথমে ব্যাট করে পরজায়েই হয়ত এমন সিদ্ধান্ত নিয়েছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বোলিংয়ে নেমে শুরু থেকেই সফরকারীদের চাপের মুখে রাখে টাইগাররা। একমাত্র শতক হাকানো ওপেনার শেই হোপ ছাড়া কেউই বেশীক্ষণ স্থায়ী হতে পারেন নি ক্রিজে। হোপকে একপাশে রেখে অপরপাশ থেকে উইকেট নিতে থাকেন মিরাজ, মাশরাফি আর সাকিব। মিরাজ নেন ৪ উইকেট, মাশরাফি ও সাকিব পান দুটি করে। সব মিলিয়ে পঞ্চাশ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৮ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। শেই হোপ ১০৮ রানে থেকে যান অপরাজিত।

১৯৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামেন বাংলাদেশ দলের ওপেনার তামিম আর লিটন। শুরুতেই সফরকারীদের চাপের মুখে রাখেন এই দুই ওপেনার। তবে একাদশ ওভারের প্রথম বলেই ফিরে যান লিটন দাস। ক্রিজে আসেন সৌম্য।

এরপর সৌম্য আর তামিমের শক্তিশালী জুটির কাছে হার মানতে হয়েছে উইন্ডিজ বোলারদের। দলীয় ১৭৬ রানে নিজে ৮০ রান করে আউট হন সৌম্য। তাদের ১৩১ রানের জুটি ম্যাচ জয়ের ভীত তৈরি করে দেয় স্বাগতিকদের।

তৃতীয় উইকেটে তামিমের সাথে যুক্ত হন মুশফিকুর রহিম। মুশফিককে সাথে নিয়ে জয় নিশ্চিত করেই ৮১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তামিম।

আর বড় ব্যবধানের জয় নিয়ে সিলেটের মাঠে প্রথম ওয়ানডে স্মরণীয় করে রাখলো টাইগাররা।

সিলেটভিউ২৪ডটকম/১৪ ডিসেম্বর ২০১৮/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.