আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

দিরাই উপজেলা খেলাঘরের উদ্যোগে পাঁচ বীরাঙ্গনাকে সংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৪ ১৯:৩১:১৯

দিরাই প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাইয়ে খেলাঘর দিরাই উপজেলা কমিঠির উদ্যোগে শহীদ বৃদ্ধিজীবি দিবস পালন ও সরকারীভাবে স্বীকৃতিপ্রাপ্ত দিরাই-শাল্লা উপজেলার পাঁচ বীরাঙ্গনাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শুক্রবার বেলা ৩টায়  দিরাই সরকারি  বালিকা বিদ্যালয়ের স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এরপর বিদ্যালয় প্রাঙ্গনে বীরাঙ্গনাদের সংবর্ধনা ও শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব সদস্যদের সহযোগিতায় এবং ভাটি বাংলা এলপিএস ফাউন্ডেশন এর সৌজন্যে সেই সময় বীরাঙ্গনাদের ও মুক্তিযুদ্ধের সংগঠক অমর চাঁন দাস এবং বীরাঙ্গনা অন্বেষনে অবদান রাখার জন্য জিয়াউর রহমান লিটনকে  ক্রেস্ট প্রদান করা হয়।

খেলাঘর দিরাই উপজেলা’র উপদেষ্ঠা সুধাসিন্ধু দাসের সভাপতিত্বে ও মনিমেলা খেলাঘর আসরের সভাপতি লালবাশী দাস ও উপজেলা খেলাঘরের যুগ্ন আহবায়ক  হিল্লোল পুরকায়স্থের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আতাউর রহমান, মুক্তিযুদ্ধের সংগঠক অমর চাঁদ দাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন, দিরাই সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবাল, ব্রজেন্দ্রগঞ্জ আরসি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বুলবুল চৌধুরী, খেলাঘর উপজেলা কমিঠির সদস্য সচিব ও ভাটি বাংলা ঋনদান সমবায় সমিতির সাধারণ সম্পাদক প্রশান্ত সাগর দাস, কবি নীরেশ চন্দ্র রায়, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড দিরাই উপজেলা শাখার সাধারণ সম্পাদক রাহাত মিয়া রাহাত, প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরী, খেলাঘর দিরাই উপজেলা আহবায়ক কমিটির যুগ্ম সদস্য সচিব ও অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাহিদ আহমদ, প্রভাষক মোস্তাহার মিয়া মোস্তাক, শিক্ষক স্বদেশ তালুকদার, সংস্কৃতিকর্মী বিষ্ণুপদ দাস।

এছাড়াও বক্তব্য রাখেন নজরুল ইসলাম তালুকদার,খেলাঘর উপজেলা কমিঠির সম্পাদক মন্ডলির সদস্য ও ইউপি সচিব শুভ দাস, আফাজ মিয়া, ঝরণা রানী দাস, রঞ্জু সুত্রধর, চম্পা রানী দাস, সুইটি সুত্রধর পূজা, মৌসুমী রায় টুম্পা প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন দিরাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন।

দিরাই উপজেলার চন্ডিপুর গ্রামের বীরাঙ্গনা আলিফজান বিবি, পেরুয়া গ্রামের কুলসুম বিবি ও শাল্লা উপজেলার দৌলতপুর গ্রামের বীরাঙ্গনা জামিলা খাতুন, দাউদপুর গ্রামের বীরাঙ্গনা মুক্তা বানু, উজানগাঁও গ্রামের বীরাঙ্গনা পিয়ারা বেগমের হাতে সম্মাননা ক্রেস্ট ও লাল সবুজের ব্যাজ পড়িয়ে দেন অতিথিবৃন্দ।

সিলেটভিউ২৪ডটকম/১৪ডিসেম্বর ২০১৮/হিপু/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন